বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

  • আপডেট টাইম রবিবার, ১০ এপ্রিল, ২০১৬
  • ৪৮৬ বা পড়া হয়েছে

গত ০৮ এপ্রিল ১৬ ইং রোজ শুক্রবারে দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকায় “জীন-ভূত তাড়ানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাত ॥ শহরের মোহনপুরে ভন্ড কবিরাজের সহচর প্রতারক কলেজ ছাত্রী আটক” শিরোনামের সংবাদটি আমাদের দৃষ্টিগোছর হয়েছে। প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। সংবাদে উল্লেখিতÑ হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকায় প্রতারণার অভিযোগে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের এক ছাত্রীকে আটক করা হয়েছে।
জানা যায়, শহরের মোহনপুর এলাকায় দীর্ঘদিন যাবত একটি ম্যাচ ভাড়া নিয়ে পড়া লেখা চালিয়ে আসছে রেজওয়ানা ফেরদৌস শম্পা নামে কলেজ ছাত্রী। সে হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী। তার গ্রামের বাড়ি চুনারুঘাট উপজেলার আলুনিয়া নালমুখ এলাকায়। শম্পা কিছুদিন পূর্বে বৃন্দাবন কলেজ ছাত্রীসহ কয়েক জন ছাত্রীকে চাকুরী দেবার নাম করে চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের নজরুল ওরফে হৃদয় নামের এক ভুয়া কবিরাজের সাথে পরিচয় করিয়ে দেয়। পরে শম্পা ও ওই ভন্ড কবিরাজ মিলে বিভিন্ন ছাত্রীদের কাছ থেকে নানা প্রলোভনে কয়েক দফায় লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয়, শম্পা তার ম্যাচের মালিকের কাছ থেকেও জ্বীন-ভূত তাড়ানোসহ তাবিজ-কবজের নামে হাতিয়ে নেয় ২৫ হাজার টাকা। এছাড়া শম্পা তার ম্যাচের সদস্য নুসরাত, হেনা, রিতাসহ অন্যান্য ছাত্রীদের সাথেও প্রতারণা করে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে তাদের মধ্যে বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে স্থানীয় এলাকাবাসী বিষয়টি জানতে পেরে শম্পাকে আটক করে। এলাকাবাসী তখন মোবাইল ফোনে ভন্ড-কবিরাজ হৃদয়ের সাথে কথা বললে সে প্রতারণার বিষয়টি স্বীকার করে।
উক্ত সংবাদটি প্রকাশ করে একদল স্বার্থান্বেষী মহল আমাদের পরিবার ও বংশের দুর্নাম করার জন্য ও অসৎ উদ্দেশ্য প্রতিফলনের জন্য আমাদের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করছে। মূল ঘটনা হলোÑ আমার ছোট বোন রেজওয়ানা ফেরদৌস শম্পা মোহনপুর করিমুন্নেছার বাসায় থেকে বৃন্দাবন কলেজে পড়াশুনা করতো। তার রুমমেট শায়েস্তাগঞ্জ পৌর এলাকার আকলিমা খাতুন এর কল্যাণে বাসার মালিক করিমুন্নেছা তার কন্যাদ্বয়ের বিয়ের সমাধা করার জন্য কথিত ভুয়া কবিরাজের শরণাপন্ন হন। তারপর তাদের মধ্যে চলতে থাকে নেয়া দেয়ার কার্যক্রম। এক সময় করিমুন্নেছা কবিরাজ কে অযথা টাকা দিতে দিতে অতিষ্ট হলে এবং ভন্ড কবিরাজের ভন্ডামী বুঝতে পারলে তিনি টাকা দেয়া বন্ধ করে দেন এবং প্রতারণার ভার সইতে পারছিলেন না। হাতের কাছে আকলিমা খাতুনকে না পেয়ে করিমুন্নেছা আমার বোন রেজওয়ানা ফেরদৌস শম্পাকে অযথা দোষারোপ করে পত্র-পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করিয়ে সমাজের কাছে আমাদের হেয় করার পায়তারা করছেন।
ঘর-বাড়ি ছেড়ে পড়াশুনার তাগিদে অন্যের বাসায় ভাড়া থাকা কি অপরাধ?
করিমুন্নেছার উচিত ছিল, ভন্ড কবিরাজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া। কিন্তু তিনি তা না করে অহেতুক আমার সরল বোনের উপর অন্যায়-অবিচার করেছেন। আমি একজন সচেতন বড় ভাই হিসেবে আমার বোনের উপর এ উদ্দেশ্য প্রণোদিত সংবাদের কঠোর নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবী করছি।
প্রতিবাদকারীঃ
মোঃ আল মামুন
গ্রাম ঃ নালমুখ
উপজেলা ঃ চুনারুঘাট, জেলাঃ হবিগঞ্জ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com