বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জ শহরে কিতাব আলী হত্যাকাণ্ড \ যে কারণে পিতার প্রাণ হরণ করল ছেলে

  • আপডেট টাইম শনিবার, ৫ মার্চ, ২০১৬
  • ৪৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ অধিক সম্পদই কাল হয়েছে কিতাব আলীর জীবনে। বখে যাওয়া ছেলের হাতে অকালে প্রাণ দিতে হয়েছে তাকে। শুরু থেকেই নিহত কিতাব আলীর ভাই আনছব আলী ও বোন জমিলা বেগম এবং পুতুল বেগম বলে আসছিলেন ছেলেরাই তাকে সম্পত্তির জন্য হত্যা করেছে। ময়নাতদন্ত রিপোর্টেও শ্বাসরোধে তার মৃত্যুর কারণ উলে­খ করা হয়েছে। এছাড়া পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিতাব আলীর ছোট ছেলে আল-আমিন হত্যার কথা স্বীকার করেছে। সব মিলিয়ে কিতাব আলীর মৃত্যু রহস্য অনেকটাই উদঘাটন হয়েছে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জানায়, তার বাবার খিটখিটে মেজাজের ছিলেন। সুলতানশী গ্রামের জনৈক চাল ব্যবসায়ীর কাছ থেকে কিতাব আলী বিভিন্ন সময় চাল কিনতেন। ওই চাল ব্যবসায়ীর কিছু টাকা পাওনা ছিল। গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে চাল ব্যবসায়ীর কাছ থেকে আরো চাল কিনেন। এ সময় চাল ব্যবসায়ী আগের পাওনাসহ সব টাকা পরিশোধ করতে কিতাব আলীকে বলেন। কিন্তু কিতাব আলী সবগুলো টাকা দিতে অপারগতা জানান। এ নিয়ে চাল ব্যবসায়ীর সাথে কিতাব আলীর হাতাহাতি হয় বলে আল আমিন দাবী করে। এ ঘটনা দেখে আল আমিন বাবার উপর রেগে যায়। কিছুক্ষণ পরই আল আমিন ঘরে গিয়ে বাবাকে এলোপাতাড়ি মারপিট করে। এক পর্যায়ে সে তার বাবার গলা টিপে ধরে দেয়ালে ধাক্কা দেয়। এ সময় কিতাব আলী মেঝেতে লুটিয়ে পড়ে তার মৃত্যু ঘটে। ঘটনাটি আল আমিনের মা’সহ পরিবারের সবার সামনেই ঘটে। কিন্তু কেউ এগিয়ে যায়নি এবং এর সাথে আর কেউ জড়িত নয় বলেও আল আমিন জানায়। এছাড়া আল আমিন আরো জানায়, সম্পত্তিসহ পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তার বাবার সাথে সেসহ পরিবারের সবারই দ্ব›দ্ব হত। তার বাবার আচরণে পরিবারের সবাই অতিষ্ঠ ছিল। গণমাধ্যম কর্মীদের আল আমিন জানায় যে, রাগে ক্ষোভে উত্তেজিত হয়ে বাবার উপর সে আক্রমন করেছে। কিন্তু এতে তিনি মারা যাবেন তা সে বুঝতে পারেনি। গণমাধ্যম কর্মীদের সাথে কথার সময় তাকে খুবই স্বাভাবিক মনে হচ্ছিল।
এদিকে হবিগঞ্জ মডেল থানার ওসি নাজিম উদ্দিন জানান, আল আমিন তার বাবাকে হত্যার কথা স্বীকার করেছে। তাকে গ্রেফতার করা হয়েছে। তার বড় ভাই জুয়েলকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রয়েছে। এ হত্যার সাথে জুয়েলের কোন ধরণের সম্পৃক্ততা আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।
এলাকাবাসী জানান, এত বড় একটা ঘটনার পরও ওই পরিবারের সবাইকে স্বাভাবিক মনে হচ্ছিল। পাশের বাসার জনৈক ব্যক্তি জানান, রাত ৮টার দিকে আল আমিন তাকে ডেকে বাসায় নিয়ে যায় এবং জানায় যে, তার বাবা দুপুরে ঘুমানোর পর এখনো পর্যন্ত উঠছেন না। তখন ওই লোক দেখতে পান কিতাব আলী মারা গেছেন। ওই ব্যক্তির ধারণা কিতাব আলী দুপুরের দিকেই মারা গেছেন। পরে তিনি বাসা থেকে বেরিয়ে কিতাব আলীর মৃত্যু সংবাদ মসজিদের মাইকে ঘোষণা দেন। তখনই এলাকার লোকজন জানতে পারে। ইতোমধ্যেই কিতাব আলীর গ্রামের বাড়িতে তার স্বজনদের জানানো হয়ে কিতাব আলী হার্ট এ্যাটাকে মারা গেছেন। খবর পেয়ে কিতাব আলীর ভাই-বোনরা বাসায় ছুটে  আসেন। তারা সবাই কিতাব আলীর শরীরে আঘাতের চিহ্ন দেখে ছেলেরা তাকে হত্যা করেছে বলে দাবী করে। তবে আল আমিনসহ পরিবারের সবাই দাবী করেন হার্টএ্যাটাকেই কিতাব আলীর মৃত্যু হয়েছে। শরীরে আঘাতের চিহ্ন থাকার বিষয়ে আল আমিন জানায়, চাল ব্যবসায়ীর সাথে হাতাহাতির কারণে শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। পরে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। পরে একদল পুলিশ ঘটনার তথ্য উদঘাটনে মাঠে নামে। প্রথমে পুলিশ আটক করে আল আমিনকে। পরে আটক করা হয় তার বড় ভাই জুয়েলকে। এক পর্যায়ে ঘটনার মূল রহস্য বেরিয়ে আসে।
এদিকে এলাকাবাসী জানান, প্রায় ২ বছর আগে তার বড় ছেলে জুয়েলকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। এর পর থেকে জুয়েল তাবলীগে চলে যায়। মাঝে মধ্যে স্ত্রী ও সন্তানকে দেখার জন্য সে বাসায় আসত। ঘটনার আগের দিন সে তাবলীগ থেকে বাসায় ফিরে।
এলাকাবাসী আরো জানান, কিতাব আলী যেকোন বিষয়েই ছোট ছেলে আল আমিনকে কাছে রাখতেন। বাসার পার্শ্ববর্তী নতুন যে বিশাল অট্রালিকা তৈরী করা হচ্ছে এর দেখাশুনার দায়িত্বেও ছিল আল আমিন। আল আমিন কয়েক বছর সৌদি আরব অবস্থান করে প্রায় বছর দেড়েক আগে দেশে ফিরে আসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com