বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে প্রবাসীকে পুলিশের প্রটোকল ॥ জনমনে নানা প্রশ্ন ॥ পুলিশ এমনিতেই আমাদের বাড়িতে আসা যাওয়া করে-গিয়াস উদ্দিন ॥ পুলিশের অস্বীকার

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের এক প্রবাসীকে পুলিশ প্রটোকল দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় চলচে নানা গুঞ্জণ। তবে বিষয়টি বরাবরই অস্বীকার করে যাচ্ছে পুলিশ।
জানা যায়, ওই উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামের আলোচিত গিয়াস উদ্দিনের বড় ভাই লন্ডন প্রবাসী শাহিন মিয়াকে নবীগঞ্জ থানা পুলিশের একটি টিম গত দুই তিনদিন ধরে পুলিশের প্রটোকল দিয়ে যাচ্ছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। শাহিন মিয়াকে দেখতে যাওয়া লোকজনের নিকট শাহিন মিয়া বলে বেড়াচ্ছেন পুলিশ আমাদের পক্ষে আছে যে কোন ধরনের ঘটনা ঘটলেও আমাদের পক্ষের লোকজনের কিছুই হবেনা। এদিকে ওই গ্রামে গিয়াস উদ্দিন মিয়া ও ফয়েজ উদ্দিন, হাবির মিয়ার মধ্যে যুগ যুগ ধরে চলে আসছে বিরোধ। এনিয়ে একাধিক সংঘর্ষ হয় এমনকি কয়েকটি হত্যাকান্ডের ঘটনাও ঘটে। যার ফলশ্র“তিতে একে অপরের বিরুদ্ধে ১৯টি মামলা করেন। আর টিক সেই মূহুর্তে প্রবাসী শাহীন মিয়াকে নবীগঞ্জ থানা পুলিশের অলিখিত প্রটোকলের ফলে অপর গ্র“পের ফয়েজ উদ্দিন, হাবির গংরা রয়েছেন আতংকে। এ বিষয়টি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন স্থানীয় জনসাধারন।
জানা যায়, উল্লেখিত গ্রামের শাহিন মিয়া গত ৫/৬দিন পূর্বে দেশে আসেন। দেশে এসেই তিনি তৎপর হয়ে উঠেন প্রতিপক্ষের লোকজনকে হয়রানী করতে। আর এ কাজে তিনি পুলিশকে ব্যবহার করছেন। গত ৩দিন ধরে তিনি পুলিশ প্রটোকল নিয়ে বাড়িতে যাওয়া আসা করছেন। পুলিশের এএসআই মোজ্জামেল হকের নেতৃত্বে একদল পুলিশ প্রথম দূ’দিন একটি কালো হাইয়েছ (মাইক্রো) গাড়ি দিয়ে তাকে প্রটোকল দিয়ে বেড়াচ্ছেন। এলাকায় চাউর হয়েছে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁন মোটা অংকের টাকার বিনিময়ে তাকে অলিখিত পুলিশ প্রটোকল দিচ্ছেন। আর এই সুযোগে গিয়াস মিয়া এলাকায় বলে বেড়াচ্ছেন পুলিশ আমাদের সঙ্গে আছে এলাকায় কোন কিছু ঘটলে আমাদের কিছু হবে না। এ ছাড়া রবিবার পুলিশ ও স্থানীয়দের পক্ষে কাজ করেন এমন অনেক নেতাদের সম্মানে গিয়াস মিয়ার বাড়িতে নৈশ ভোজের আয়োজন করা হয়েছিল। যদিও অন্যকাজে ব্যস্থ থাকায় নৈশ্যভোজে অংশ গ্রহণ করতে পারেনি নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খাঁন। পুলিশের এমন ভূমিকা এবং কোন এমপি-মন্ত্রী না হওয়ার পরও শাহীনকে পুলিশের প্রটোকল দেয়ার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। গতকাল দুপুরের দিকেও একই মাক্রোবাসে করে প্রটোকল দেয় রহিম নামের পুলিশের একজন এএসআইসহ আরো দুই পুলিশ সদস্য।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খাঁন এর সাথে মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার উত্তর সার্কেল মোঃ সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমার জানা নেই। আমি খুজ নিয়ে দেখছি। তিনি বলেন প্রবাসীরা যদি দেশে চলাফেরার জন্য নিরাপত্তা চেয়ে পুলিশ সুপার এর কাছে আবেদন করেন সেক্ষেত্রে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে ব্যবস্থা নেয়া হয়ে থাকে। আমার জানা মতে ওই এলাকার কোন প্রবাসী এ রকম আবেদন করেননি। ব্যক্তিগতভাবে কাউকে পুলিশ প্রটোকল দেয়ার সুযোগ নেই।
এদিকে বিষয়টি জানতে প্রবাসীর ভাই গিয়াস উদ্দিন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এলাকায় আমাদের প্রতিপক্ষ একটি গ্র“প সক্রিয় রয়েছে। তারা যে কোন সময় আমাদের বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই আমরা পুলিশকে বিষয়টি অবহিত করেছিলাম। কোন প্রটোকল দেয়া হয়নি। পুলিশ এমনিতেই আমাদের বাড়িতে আসা যাওয়া করে থাকে।
তবে প্রতিপক্ষের হাবির মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com