শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সমাজ সেবায়’ কবি মোঃ গোলাম কিবরিয়া’র তারকা পদক’ লাভ

  • আপডেট টাইম বুধবার, ১৭ জুন, ২০১৫
  • ৩৭৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ গত সোমবার জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তন ঢাকায়  ‘কাব্যকথা সাহিত্য পরিষদ’ কর্তৃক ‘জাতীয় সাহিত্য উৎসব ২০১৫’র সাহিত্য-সংস্কৃতি চর্চায় পৃষ্ঠপোষক হিসেবে ‘সমাজ সেবায়’ কবি মোঃ গোলাম কিবরিয়াকে ‘বাংলার তারকা পদক’ প্রদান করা হয়েছে। উৎসবের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের রেল মন্ত্রী মুজিবুল হক’র হাত থেকে তাঁর পক্ষে কবি সাইফুল ইসলাম সারং এ পদক গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বর্তমান বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি অসীম সাহা, জাতিসত্ত্বার কবি মোঃ নুরুল হুদা, কবি কাজী রোজী এমপি, জাতীয় কবিতা পরিষদ কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আসলাম সানী, কবি সিরাজুল ফরিদ, কবি নাসের মাহমুদ, কবি রহীম শাহ্, কবি রাজু আলীম, কবি বিলু কবির, কবি স ম শামসুল আলম, কবি ড. সৈয়দ রনো, ডা. আবুল খায়ের, কাব্যকথা সাহিত্য পরিষদের সভাপতি প্রফেসর মুহাম্মদ নজরুল ইসলাম তামিজী, সাধারণ সম্পাদক কবি জালাল খান ইফসুফী প্রমুখ।
তিনি জাতীয় কবিতা পরিষদ ও কবি সংসদ বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উপদেষ্টা।
উল্লেখ্য, কবি মোঃ গোলাম কিবরিয়া নবীগঞ্জ পৌরসভার শাহ্ তাজ উদ্দিন রোড, বরাক নগর আ/এলাকার মরহুম আজমান আলী ও মরহুমা আমেনা বেগমের ছয় সন্তনের মধ্যে ৩য়। তাঁর বড় ভাই কবি ও গীতিকার মোঃ আব্দুস সালাম নবীগঞ্জ জে কে মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক, ৩য় ভাই মোঃ রুহুল আমীন প্রাঃ বিঃ শিক্ষক ও সর্বকনিষ্ঠ ভাই ডাঃ বদরুল আমীন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত (স্ত্রী রাফেয়া বেগম শিক্ষিকা) এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক এবং বর্তমানে কাস্টমস বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা (ইন্সপেক্টর) হিসেবে কর্মরত।
তিনি ৩০-১০-১৯৬৯খ্রি. জন্মগ্রহণ করেন। নব্বই দশকের শেষ দিকে তাঁর লেখালেখি শুরু। প্রায় দেড় যুগেরও বেশি সময় ধরে তিনি কবিতা ও  ছড়া লিখে যাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com