বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় বাড়ী পেলেন মুক্তিযোদ্ধা হাছান

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ আগস্ট, ২০১৪
  • ৪৩১ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ মানবজমিনে পরিবেশিত সংবাদের ভিত্তিতে দরিদ্র মুক্তিযোদ্ধা হাসান আলীকে একটি বাড়ী নির্মাণে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম.মোজাম্মেল হক এমপি। গত ১২ জুলাই ’’ভূমি আছে বাড়ি নেই’’শিরোনামে দৈনিক মানবজমিনে প্রকাশিত সংবাদ দেখে জরুরী ভিত্তিতে উদ্যোগ গ্রহণের জন্য একান্ত সচিবকে পত্রিকার কাটিং সংযুক্ত করে নির্দেশনা দেন। মন্ত্রীর একান্ত সচিব (উপ-সচিব) মোঃ জহুরুল ইসলাম রোহেল ১৫ জুলাই প্রেরিতপত্রে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেন। নির্বাহী অফিসার মোহাম্মদ লুৎফর রহমান মন্ত্রীর নির্দেশনা সংবলিত যাবতীয় তথ্য বাহুবল উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন।
স্থানীয় সূত্র জানায়, গত ১১ জুলাই বাহুবল উপজেলার মিরপুর পূর্ব দত্তপাড়া গ্রামের মোঃ হাছান আলীর বাড়ীতে যান সিলেট ও হবিগঞ্জ জেলায় নিয়োজিত সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। অসুস্থ ও দরিদ্র মুক্তিযোদ্ধার দৈন্যদশা দেখেন। এ সময় সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমূল হক। সরেজমিনে গিয়ে দেখেন হাছান আলীর পরিত্যক্ত ভিটা ছাড়া কিছুই নেই। তার অসহায়ত্ব গোছাতে কোন পথ আছে কিনা জানতে চান হাছান আলী। তার পাশে দাড়ালেন কমান্ডেন্ট মানিক চৌধুরী কন্যা এমপি কেয়া চৌধুরী। প্রত্যক্ষ করেন মুক্তিযোদ্ধা গেজেটের কপি, সাময়িক সনদপত্রসহ বিভিন্ন প্রমানাদি। অনেকক্ষণ কথা বলেন। হাছান আলীকে সান্ত্বনা দেন। সব কিছু দেখে গেজেটভুক্ত হাছান আলীকে শেখ হাসিনা সরকারের ”ভূমি আছে বাড়ি নেই” প্রকল্পের আওতায় একটি বাড়ি নির্মাণ করে দেয়ার আশ^াস দেন। ১২ জুলাই মানবজমিনে এ সংক্রান্ত সংবাদ দেখে মন্ত্রী আ.ক.ম.মোজাম্মেল হক জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। ১৮ আগষ্ঠ বাহুবল উপজেলা নির্বাহী অফিসার অতীব জরুরী ভিত্তিতে বাড়ী নির্মাণের ব্যবস্থা নেয়ার জন্য সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব দেন। সার্বিক উদ্যোগ দেখে মানবজমিনের প্রতি কৃতজ্ঞতা জানান মুক্তিযোদ্ধা হাছান আলী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com