রবিবার, ১২ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

জিকে গউছসহ শহস্ত্রাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ২ মামলা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় বিএনপির শহস্ত্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
গতকাল সোমবার বিকেলে বিস্ফোরক এবং পুলিশ এসল্ট আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। মামলাগুলোতে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছকে প্রধান আসামী করা হয়েছে। এ ঘটনায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। সদর থানার ওসি তদন্ত বদিউজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, সদর থানার এসআই ওয়াহেদ গাজী বাদি হয়ে বিস্ফোরক আইনে ৮৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০০/৬০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এসআই খোরশেদ আলম বাদি হয়ে ৯৯ জনের নাম উল্লেখ করে ৬০০/৭০০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলাটি দায়ের করা হয়।
মামলার অভিযুক্ত উল্লেখ যোগ্য নেতৃবৃন্দ হলেন, জেলা এিনপির আহ্বায়ক আবুল হাশিম, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ, মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এডঃ এনামুল হক সেলিম, মিজানুর রহমান চৌধুরী, এডঃ নুরুল ইসলাম, এডঃ কামল উদ্দিন সেলিম, মাধবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এনামুল হক, হবিগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এস আব্দুল আউয়াল, যুবদল নেতা মহিবুল ইসলাম শাহিন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল হক সেলিম, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক পৌর কাউন্সিলর সফিকুর রহমান সিতু, হবিগঞ্জ সদর উপজেলা যুবদলের আহ্বায়ক অলিউর রহমান, জলা ছাত্রদলের সভাপতি শাহ রাজিব আহমেদ রিংগন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, জেলা স্বোচ্ছাসেবক দলের সভাপতি সৈয়দ মুশফিক আহমেদ, সাধারণ সম্পাদক এমদাদুল হক ইমরান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহিরুল হক শরীফ, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, পৌর কাউন্সিলর টিপু আহমেদ, যুবদল নেতা মুর্শেদ আলম সাজন, ছাত্রদল নেতা হাফিজুল ইসলাম হাফিজ, বিএনপি নেতা জি কে গাফ্ফার, গোলাম মাওলা, গোফায়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, ছাত্রদল নেতা জি কে ঝলক, বিএনপি নেতা মাহবুবল হক হেলাল প্রমুখ। শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। কর্মসূচি শেষে স্লোগান দেয়াকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হন। আহত হন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব। তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। আশংকাজনক অবস্থায় পৌর বিএনপির সাধারণ সম্পাদক এসএম আওয়াল, যুবদল নেতা আমিন শাহ, নূর উদ্দিন, ছাত্রদল নেতা সৈয়দ আশরাফ আহমেদ, মনিরুজ্জামান, অলিউর রহমান অলি, সাইফুল রহমান বাবু, সাবের আহমেদ ও অনিক হাসান সিলেটে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com