সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

জেলা প্রশাসক কার্যালয়ে শহীদ মিনারের জুতা পায়ে আগন্তকরা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ১০৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ভাষা সৈনিকদের সম্মানে নির্মিত শহীদ মিনারে জুতা পায়ে উঠছেন আগন্তকরা। যার ফলে এর মর্যাদা নষ্টসহ ভাষা সৈনিকদের অসম্মান করা হচ্ছে। পাশেই রয়েছে বঙ্গবন্ধুর ম্যুারাল। এটিও এমন অবস্থাতেই রয়েছে।
শুধু তাই নয়, অফিস টাইমে আদালতে আসা দর্শনার্থীসহ বিকাল বেলা অবসর সময় কাটাতে আসা আগন্তকদের অনেকেই এখানে টিকটক করছেন। এতে করে ভাষা শহীদদের প্রতি অসম্মান করা হচ্ছে বলে মনে করছেন সচেতন মহল।
জানা যায়, সাবেক জেলা প্রশাসক ইশরাত জাহানের সময়ে ভাষা সৈনিকদের সম্মানে জেলা প্রশাসকের পশ্চিমপাশে পুকুরপাড়ে নির্মিত হয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুারালটি। গত ২১ ফেব্রুয়ারি এখানে ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে পুস্পস্তবক অর্পন করা হয়। কিন্তু এরপর থেকে শহীদ মিনারটি বলতে গেলে অরক্ষিত হয়ে পড়েছে। নিরাপত্তা বা দেখভালে কোনো লোক না থাকায় এমনটা হচ্ছে বলে মনে করছেন অনেকে।
আদালতে আসা বিচারপ্রার্থীসহ সাধারণ জনগণের অধিকাংশ জুতা পা দিয়েই সেখানে বসে গল্পগুজবসহ আড্ডায় মেতে থাকেন। কেউ কেউ লুডুসহ বিভিন্ন খেলা খেলে সময় কাটান। এ ছাড়া বিকাল বেলা শহরের এক শ্রেণির উঠতি বয়সী যুবক-যুবতীরা এখানে এসে বিনোদনের নামে টিকটক করে। তারাই বেশিরভাগ বুঝেই হউক, না বুঝেই হউক, জুতা পা দিয়ে উঠে। এমন পরিস্থিতিতে শহীদ মিনারটি তদরকির দাবি জানিয়েছেন সুশীল সমাজ ও মুক্তিযোদ্ধারা। এ বিষয়ে জেলা প্রশাসক দেবী চন্দ জানান, বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com