সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

বাহুবল উপজেলা চেয়ারম্যানকে মুক্তিযোদ্ধা সংক্রান্ত সকল অনুষ্ঠানে অবাঞ্ছিত ঘোষণা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৮৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সকল অনুষ্ঠানে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সামনের রাস্তায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তির প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা অনিয়ম, দুর্নীতির ফিরিস্তি তোলে ধরে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রতিকার দাবি করেন। অন্যথায় উপজেলা পরিষদ ঘেরাও সহ কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুসিয়ার করা হয়। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমা-এর হাতে হস্তান্তর করা হয়।
মানববন্ধন চলাকালে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সাতকাপন ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাক, পুটিজুরী ইউপি চেয়ারম্যান মোঃ মুদ্দত আলী, ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বশির, বাহুবল সদর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, স্নানঘাট ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হক রাহিন, মিরপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শামিম, বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নূর মিয়া, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ তৈয়ব খান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ ফিরোজ মিয়া, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাশিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, ইউপি মেম্বার বীর মুক্তিযোদ্ধা হবিব উল্লা, বীর মুক্তিযোদ্ধা মাস্টার মনোরঞ্জন দাশ, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা ইসহাক মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কামন্ডের আহ্বায়ক শামীম আহমেদ, সদস্য সচিব জমশেদ আহমেদ, উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক মোতালেব মিয়া প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম আহ্বায়ক শামীনুর রহমান। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক সাধারণ জনগণ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের অবহেলা ও খেয়ালিপনার কারণে গত ৪ বছর ধরে বহু জনবান্ধব প্রকল্প ভেস্তে গেছে। অবৈধ সুবিধা না পাওয়ায় তিনি ঐ প্রকল্প বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করে উপজেলাবাসির ক্ষতি করেছে। এছাড়া বাস্তবায়ন হওয়া প্রকল্পগুলো থেকে তিনি নিজে এবং তার পুত্র সৈয়দ ইসলাম নানামুখী সুবিধা নিয়ে গাড়ি-বাড়ি ও বিপুল অর্থ-বিত্তের মালিক বনে গেছেন। তাদের আচরণে জনমনে মারাত্মক ক্ষোভ বিরাজ করছে।
অপর দিকে, প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্মারকলিপিতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান-এর নিজ গ্রাম কচুয়াদি’র একটি রাস্তা উন্নয়নের লক্ষ্যে বরাদ্দ আসে। কোন কারণ ছাড়াই এ প্রকল্পের ফাইলে স্বাক্ষর দিতে অপারগতা প্রকাশ করে উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। ফলে প্রকল্পটি বাতিল হয়ে যায়। এ ব্যাপারে ওই মুক্তিযোদ্ধার দাখিলকৃত অভিযোগ তদন্তকালে স্থানীয় কোন কোন মুক্তিযোদ্ধা সাক্ষ্য প্রদান করে। এতে ক্ষেপে যায় উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। তিনি তদন্ত কর্মকর্তার সামনেই মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে কটুক্তি করেন। এ ঘটনার জের ধরে তিনি মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে অপমানজনক কথাবার্তা বলেই বেড়াচ্ছেন। ইদানিং উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ড্রেন নির্মাণ প্রকল্পে বরাদ্দ আসে। কিন্তু উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান তাতে স্বাক্ষর না দেয়ায় প্রকল্পটি বাতিল হয়ে যায়। এছাড়াও উপজেলা পরিষদস্থ বঙ্গবন্ধু ম্যুরাল ও শহীদ মিনারের ওয়াকওয়ে নির্মাণসহ কমপ্লেক্সের ভেতরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পে বরাদ্দ আসে। কিন্তু উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান-এর অবহেলা ও কামখেয়ালিপনার কারণে যথাসময়ে প্রকল্পগুলো বাস্তবায়ন না হওয়ায় অর্থ ফেরত যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com