বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

“হবিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত”

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১৪২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল রোববার হবিগঞ্জ জেলা সদরে পবিত্র ১২ই রবিউল আওয়াল শরীফ উদ্যাপন উপলক্ষে হবিগঞ্জ জেলার আহলে সুন্নাত ওয়াল জামাআত এর সকল সংগঠন ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত আহলে সুন্নাত ওয়াল জামাআত সমন্বয় পরিষদ হবিগঞ্জের উদ্যোগে এবং ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপন পরিষদের সার্বিক সহযোগিতায় লাখো জনতার অংশ গ্রহণে আজিমুশ্শান জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে এক শুভ মিছিল বাহির করা হয়েছে। বিভিন্ন রং বেরঙের পতাকা ও কালেমা খচিত ব্যানার-ফেস্টুন বহন করে হাজারো গাড়ি বহরে হবিগঞ্জের প্রত্যন্ত অঞ্চল থেকে নবী প্রেমিকরা শহরের চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ এলাকায় সকাল ৯ টা থেকে জড়ো হতে থাকেন। সকাল ১০ টায় মিছিলটি চৌধুরী বাজার পয়েন্ট থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন নিমতলায় এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে একত্রিত হয়।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া। প্রধান মেহমান ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব এড. মোঃ আবু জাহির মহোদয়, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সাবেক পিপি এড. আকবর হোসেন জিতু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মোঃ আলমগীর চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা মনিরুজ্জামান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান আওয়াল এবং সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তুজা প্রমূখ।
অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম এর সঞ্চালনায় শুরুতে কুরাআনে পাকের তিলাওয়াত করেন ক্বারী নাজমুল হোসেন, না’তে রাসুল পাঠ করেন মুফতি মুজিবুর রহমান আলক্বাদরী, শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কাজী মাওঃ এম এ জলিল। ওলামায়ে কেরাম ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মাওঃ মঈনুল ইসলাম চৌধুরী, মাওঃ ফরিদ উদ্দীন আহমদ, মাওঃ গোলাম মোস্তফা নবীনগরী, অধ্যক্ষ এ.কে আফসার আহমদ তালুকদার, অধ্যাপক শহিদুল ইসলাম, মুফতি আব্দুল মজিদ ফিরোজপুরী, মাওঃ রফিকুল ইসলাম জাফরী, মাওঃ তাহির উদ্দীন সিদ্দিকী, মুফতি আশরাফুল ওয়াদুদ, মাওঃ আব্দুল আলীম, ডাঃ মোঃ ফারুক মিয়া, মোঃ জালাল উদ্দীন আবেদীন, মোঃ হাবিবুর রহমান হাবিব, সৈয়দ মোঃ আলী বশনী, হাফিজ রেজাউল করিম, শাহ জয়নাল আবেদীন রাসেল, হাফেজ মোঃ নাসির উদ্দীন প্রমূখ।
বক্তাগণ আমাদের প্রিয় নবীজীর মিলাদুন্নবীর মাসে একমাত্র নবীর শান-মানকে বাড়ানোর জন্য ব্যাপক কর্মসূচী নিয়ে মাঠে থাকার উপর গুরুত্ব প্রদান করেন। সরকারের গ্যাজেট করা কর্মসূচীর বিপরীতে কারও অবস্থান থাকলে তার বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণে জোর দাবী জানান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার ঈদে মিলাদুন্নবী (দঃ) পালনের জন্য রাষ্ট্রীয় ভাবে ঘোষণা দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছিলেন বহু পূর্বেই। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে এদেশে সকল শ্রেণি পেশার মানুষকে ইসলাম অনুশীলনের সুযোগ করে দিয়েছিলেন। সবশেষে ক্বারী তৈয়্যব আলী মোজাহিদী ও হাফেজ মাওঃ নূর মোহাম্মদ যৌথভাবে মিলাদ পরিচালনা করেন। মুসলিম মিল্লাতের কল্যাণার্থে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত হবিগঞ্জের সভাপতি আলহাজ্ব মাওঃ শাহ জালাল আহমদ আখঞ্জী।
উল্লেখ্য, আগত আশেকে রাসুলদের শর্বত ও লজেন্স দিয়ে আপ্যায়ন করায় গাউছিয়া কমিটি বাংলাদেশ ও আহলে সুন্নাত ওয়াল জামাআত হবিগঞ্জকে কৃতজ্ঞতা জানানো হয়। এছাড়া মাঠ পর্যায়ে ভলান্টিয়ার, পুলিশ প্রশাসন, পৌর প্রশাসন, জেলা প্রশাসন এবং অন্যান্য স্বেচ্ছাসেবক এ নিয়োজিত ব্যক্তিবর্গের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানানো হয়।

 

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com