শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচন ৮ অক্টোবর ॥ নির্বাচনে কার্যকরি কমিটির ২০টি পদে৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে চান

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং-চট্র ১৩৫৬/৮৮ইং এর নির্বাচনে কার্যকরি কমিটির নির্বাচনে সভাপতি পদে শহীদ উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে মোঃ সজিব আলী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল সোমবার দুপুরে সংগঠনের হবিগঞ্জ পৌর বাস টার্মিনালস্থ কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুর রহমানের কাছে মনোনয়নপত্র দাখিল সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ সজিব আলী। এ সময় উপস্থিত ছিলেন সহকারি নির্বাচন কমিশনার উমেদ আলী শামীম। এছাড়াও সভাপতি প্রার্থী শহিদ উদ্দিন চৌধুরীর মনোনয়নপত্র দাখিলকালে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা শাহাব উদ্দিন, হাবিবুর রহমান জিতু, আজিজুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। মনোনয়নপত্র দাখিল পূর্বে সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ সজিব আলী টার্মিনাল উপস্থিত শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় সকল শ্রমিকদের কাছে দোয়া, আশির্বাদ ভোট কামনা করেন। তবে সভাপতির প্রার্থী শহিদ উদ্দিন চৌধুরী সাথে কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হচ্ছেন।
আজ মঙ্গলবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। সভাপতি প্রার্থী শহিদ উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রার্থী সজিব আলী ছাড়াও সংগঠনের ২০টি পদে আরো ৪৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে মোট ৫০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ তথ্য নিশ্চিত করেছেন এর প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুর রহমান। অন্যান্য মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থী হলেন-সহ-সভাপতি ২টি পদে ৫জন। তারা হলেন-বর্তমান সহ-সভাপতি শাহ হাবিবুর রহমান জিতু, সাইদুর রহমান, মোঃ ইয়াওর মিয়া, শ্রী রতন বর্মন, কাজী মোঃ শামছু মিয়া। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী ও মোঃ দিয়ারিছ মিয়া। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী মনোনয়পত্র ক্রয় করেছন। তারা হলেন-মোঃ আজিজুর রহমান, মোঃ জুয়েল মিয়া ও মোঃ আলী রনি। সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ সাহিদ মিয়া ও মোঃ আব্দুল কদ্দুছ, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ বেলাল মিয়া এবং মোঃ মোজাম্মিল হোসেন। প্রচার সম্পাদক পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-মোঃ ফুল মিয়া, মোঃ আব্দুল হাই, মোঃ ওয়াহিদুর রহমান ও সুমন মিয়া। কোষাধ্যক্ষ পদে মোঃ সেলিম মিয়া, আহমদ চৌধুরী ছায়েদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ নুরুল ইসলাম রাজু, মোঃ আছাব উদ্দিন, শ্রম কল্যাণ সম্পাদক পদে আব্দুল আউয়াল, মোঃ মর্তুজ আলী। এছাড়াও কার্যকরি কমিটির ৯টি সদস্য পদে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-মোঃ নুরুল আমিন লালন, মোঃ আবুল খায়ের, রেজাউল হাই চৌধুরী, হাজী মোঃ ফরিদ মিয়া, মোঃ ইব্রাহিম মিয়া, মোঃ শাহজাহান মিয়া, গোলাপ মিয়া, সাইফুল ইসলাম, মোঃ আবিদুর রহমান-২, মোঃ মোছাব্বির মিয়া, মোঃ কাউসার মিয়া, হাজী মোঃ আব্দুল আউয়াল, মোঃ আব্দুস সালাম মিয়া, মোহাম্মদ আলী, সেলিম আহমদ, আব্দুল ওয়াহিদ, আবুল কালাম আজাদ, মোঃ ফারুক মিয়া, মোঃ আল আমিন মিয়া, মোঃ ফুল মিয়া, মোঃ আবিদুর রহমান-১, মোঃ সিরাজুল ইসলাম, আব্দুল আহাদ, আব্দুল আজিজ ও মোঃ লেচু মিয়া ।
আজ ১৩ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলে ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আপিল করতে পারবেন। ১৮ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২০ সেপ্টেম্বর প্রতিক বরাদ্দ এবং ৮ অক্টোবর গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। নির্বাচনের উপর কোন আপত্তি থাকলে ৯ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আপিল করতে পারবেন প্রার্থীরা। ১০ অক্টোবর দুপুর ১২টা থেকে আপিলের শুনানী অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর বিকেল ৩টায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। এবার নির্বাচনে সংগঠনের মোট ভোটার ২ হাজার ৩৪৬ জন।
উল্লেখ্য এবার সংগঠনের সভাপতি, সহ-সভাপতি ২টি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক, কোষাধ্যক্ষ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, শ্রম কল্যাণ বিষয়ক সম্পাদক ও কার্যকরি সদস্য ৯টি পদসহ ২০টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com