শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে ৩৩ দিনে করোনা ভাইরাসে আক্রান্ত ২৯০ জন

  • আপডেট টাইম বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ২০৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় আশংখ্যা জনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত জুন মাসে ১১০ জনের নমুনা সংগ্রহ করে করোনা পজিটিভ আসে ২৩ জনের। অথচ জুলাই মাসে ৫৮৯ জনের নমুনা সংগ্রহ করে পজিটিভ আসে ২৫৮ জন। এছাড়া গত তিন’দিনে করোনায় আক্রান্ত হন ৩২ জন। এদিকে শুরু থেকে এ পর্যন্ত সরকারী ভাবে মৃত্যুর সংখ্যা ৩ জন হলেও বেসরকারী ভাবে করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেছেন কমপক্ষে শতাধিক লোক। গতকাল মঙ্গলবার (৩রা আগষ্ট করোনা উপসর্গ নিয়ে সুজাপুর গ্রামের আনোয়ার মিয়াসহ মৃত্যু বরণ করেছেন ৩ জন। এভাবে করোনা লাফিয়ে বাড়তে থাকায় সংশ্লিষ্ট মহল চিন্তিত হয়ে পড়েছেন। হাসপাতালে অক্সিজেন তুলনামুলক ভাবে অপ্রতুল। পর্যাপ্ত অক্সিজেন না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ চিন্তিত রয়েছে। হাসপাতাল ও বিভিন্ন সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলায় শুরু থেকে রিপোর্ট লেখা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৪ শত ১১ জন। এর মধ্যে ৫৪২ জন পজিটিভ, ১৬৩৯ জন নেগেটিভ, মোট সুস্থ হয়েছেন ২৯৯ জন, হোম আইসোলেশনে আছেন ২৩০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১০ জন। এদিকে নবীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত মহামারি করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কমপক্ষে শতাধিক নারী-পুরুষের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনার প্রথম ঢেউয়ে মারা যান ২ জন। বাকীরা করোনা এবং করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। উপজেলায় করোনা আক্রান্তের হার এর পাশাপাশি উপসর্গ নিয়ে মৃত্যুর হারও বৃদ্ধি পেয়েছে। কিন্তু সাধারন মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হয়নি। গত ৩৪ দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৯০ জনই করোনা সনাক্ত হয়েছে। জুন মাসে ১১০ জনের নমুনা সংগ্রহ হলে সনাক্ত হয়েছিল ২৩ জন। সরকারী হিসেবে এ উপজেলায় করোনায় মারা গেছে ৩ জন। তবে এ পর্যন্ত নবীগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে শতাধিক নারী-পুরুষের মৃত্যুর খবর রয়েছে। প্রতিদিন ২/৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পাওয়া যাচ্ছে। তারা করোনা নমুনা পরীক্ষা না করেই উপসর্গ নিয়েচ্ছৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। এ পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছেন ২৩০ জন। হাসপাতালে ভর্তি আছেন ১০ জন। মঙ্গলবার সকালে করোনা উপসর্গ নিয়ে সুজাপুর গ্রামের আনোয়ার মিয়াসহ উপজেলায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কোরানায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছিল ২ হাজার ৪ শত ১১ জনের। এরমধ্যে ৫৪২ জনের করোনা সনাক্ত হয়েছে। সুস্থ্য হয়েছে এ পর্যন্ত ২৯৯ জন। তবে ইদানিং দেখা যাচ্ছে মানুষের মাঝে পরীক্ষা করানোর প্রবনতা কিছুটা বৃদ্ধি পেয়েছে। ১লা জুলাই থেকে ৩রা আগষ্ট পর্যন্ত ৬৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৯০ জনের দেহে করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তের হার প্রায় ৪৬%। ইতিপূর্বে আক্রান্তদের মধ্যে গতকালের রিপোর্ট অনুযায়ী ১ জনও সুস্থ হন নি। আক্রান্তদের মধ্যে ২৩০ জন রয়েছেন হোম আইসোলেশনে। ১০ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ইউনিটে ভর্তি রয়েছেন। নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ আব্দুস সামাদ বলেন, যে হারে করোনা সংক্রামন বৃদ্ধি পাচ্ছে, সেই তুলনায় পর্যান্ত ব্যবস্থা তাদের নেই। অক্সিজেন এর খুব সংকট রয়েছে। এই মহামারি করোনার কবল থেকে নবীগঞ্জবাসী রক্ষা করতে সরকারের পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষ এগিয়ে আসতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদ বলেন, এই মহামারি করোনা থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে হবে। অপ্রয়োজনে ঘর থেকে যেন বের না হই। মাস্ক বিহীন চলাচল যেন না করি। এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com