শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ পৌরসভার আয়োজনে একুশে বইমেলার প্রথম দিন অতিবাহিত

  • আপডেট টাইম রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৩৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুকে বাদ দিয়ে ভাষা আন্দোলনের ইতিহাস রচনা করা যায় না। কারণ ‘বঙ্গবন্ধ’ু ও ‘ভাষা আন্দোলন’ হচ্ছে পরস্পর পুরিপুরক। হবিগঞ্জ-লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির পৌরসভার একুশের বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহান শহীদ দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ পৌরসভার প্রাঙ্গনে আয়োজিত বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এডভোকেট আবু জাহির এমপি। একুশে বইমেলার প্রথম দিনের আলোচনা সভায় হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ, অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট রুহুল হাসান শরীফ, সাবেক পিপি এডভোকেট আকবর হোসন জিতু, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ হারুনুর রশীদ চৌধুরী, দৈনিক খোয়াই পত্রিকার সম্পাদক শামীম আহসান, নাট্য সংগঠক তোফাজ্জল সোহেল, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধরণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমুখ। ‘বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন’ বিষয়ের উপর লিখিত মুল প্রবন্ধ পাঠ করেন রচয়িতা বৃন্দাবন সরকারী কলেজের সহকারী অধ্যাপক ড. আজহারুল ইসলাম।
মেয়র মোঃ মিজানুর রহমান একুশে বই মেলাকে সফল ও স্বার্থক করতে পৌরবাসীর অংশগ্রহন ও সহযোগিতা কামনা করেন। তিনি প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির এমপিসহ যারা বইমেলা আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ নুর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম ও অর্পনা পাল। সভা উপস্থাপনা করেন শেখ মোঃ উম্মেদ আলী শামীম। বইমেলার প্রথম দিন মেলা প্রাঙ্গনে বই প্রেমী মানুষের অংশগ্রহন লক্ষ্য করা যায়। সন্ধ্যার পর প্রধান অতিথি এডভোকেট মোঃ আবু জাহির এমপি ষ্টলগুলো ঘুরে ঘুরে দেখেন। রাতে হবিগঞ্জের স্থানীয় শিল্পস্থৃন্দ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। বইমেলায় সাহিত্যের বিভিন্ন বিভাগের বইসহ মুক্তিযোদ্ধের উপর রচিত নানা গ্রন্থ পাওয়া যায়। শনি ও রবিবার একইভাবে বইমেলা অনুষ্ঠিত হবে। প্রতি রাতেই অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com