শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মেয়র ও কাউন্সিলরের উদ্যোগে এক্সকেভেটরের মাধ্যমে শহরের বড় ড্রেন খননের কাজ শুরু

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ এপ্রিল, ২০১৪
  • ৪০৩ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্ত ॥ হবিগঞ্জ পৌর এলাকার নিয়মিত ড্রেন পরিস্কারের পাশাপাশি এবার যোগ হয়েছে এক্সকেভেটরের মাধ্যমে বড় ড্রেন খননের কাজ। হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ এবং ১ নং ওয়ার্ড ব্যতিত ১১ জন ওয়ার্ড কাউন্সিলরের ব্যক্তিগত উদ্যোগে বড় ড্রেন খননের এ কর্মসুচী হাতে নেয়া হয়েছে। হবিগঞ্জ পৌর এলাকার জলাবদ্ধতা নিরসন ও পানি নিস্কাশন বাধামুক্ত করতে অগ্রাধিকার ভিত্তিতে পৌরমেয়র আলহাজ্ব জি, কে গউছ বড় ড্রেন পরিস্কারের এ কর্মসুচী শুরু করেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় শহরের পিটিআই সড়ক সংলগ্ন ড্রেনে মেয়র ও কাউন্সিলরবৃন্দের উপস্থিতিতে এ কর্মসুচী শুরু হয়। মেয়র বলেন পৌরসভার নিয়মিত পরিচ্ছন্নতা শ্রমিকগণ সারা বছরই ড্রেন পরিস্কারের কাজে নিয়জিত থাকেন। কিন্তু তাদের পক্ষে বড় ড্রেন খনন করা কষ্টসাধ্য ও সময়সাপেক্ষ। জলাবদ্ধতা দুরীকরন, পানি নিস্কাশন ও দ্রুততম সময়ের মধ্যে স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করতে এক্সকেভেটরের মাধ্যমে বড় ড্রেন খননের কাজ শুরু করা হয়েছে। পাশাপাশি পৌরসভার নিয়মিত পরিচ্ছন্নতা কর্মীদের কাজও চলমান থাকবে বলে তিনি জানান। মেয়র আরো বলেন অনেক সময়ই দেখা যায় পানি নিস্কাশনের জন্য নির্মিত এ সকল ড্রেনের মধ্যে কেউ কেউ অনবরতভাবে ময়লা আবর্জনা ফেলেন। ফলে ড্রেনের মধ্য দিয়ে পানি নিস্কাশন মারাত্মকভাবে বাধাগ্রস্থ হয়। এব্যাপারে নাগরিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতন পৌরবাসীকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
উল্লেখ্য, শুকনো মওসুমে শহরে ব্যাপকভাবে বালু-মাটি বোঝাই যানবাহন চলাচলসহ ড্রেন ও রাস্তার পাশে অবৈধভাবে নির্মানসামগ্রী রাখার কারনে এবং ড্রেনে অসচেতনতাবশত ময়লা আবর্জনা ফেলার কারনে বিভিন্ন এলাকায় পানি নিস্কাশন বাধাগ্রস্থ হয়। স্বল্প সময়ে বড় ড্রেন খনন করার জন্য পৌর মেয়র আলহাজ্ব জি, কে গউছ আধুনিক প্রযুক্তির সাহায্য নেয়ার পরিকল্পনা করেন। মাটি খননকারী যন্ত্র এক্সকেভেটরের মাধ্যমে খননযোগ্য বড় ড্রেনগুলো পর্যায়ক্রমে পরিস্কার করা হবে বলে পৌর পরিষদ সূত্র জানিয়েছে।
গতকাল এক্সকেভেটরের মাধ্যমে বড় ড্রেন খননের কাজ শুরুর সময় মেয়র আলহাজ্ব জি, কে গউছের সাথে ছিলেন কাউন্সিলর শেখ নুর হোসেন, গৌতম কুমার রায়, মোঃ আলমগীর, দিলীপ দাস, মাহবুবুল হক হেলাল, আব্দুল আউয়াল মজনু, পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসী। এলাকাবাসী এ উদ্যোগ নেয়ার জন্য মেয়র আলহাজ্ব জি, কে গউছসহ সংশ্লিষ্ট পৌর কাউন্সিলদের প্রতি কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com