মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বানিয়াচংয়ের বেতাকান্দিতে জলমহালে বিষ দিয়ে ৫ লাখ টাকার মাছ নিধন

  • আপডেট টাইম রবিবার, ১৬ জুন, ২০১৯
  • ৪৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউনিয়নের বেতকান্দি-কদুপুর গ্রামের বড় ভাটা-ছোট ভাটা জলমহালে বিষ দিয়ে প্রায় ৫লাখ টাকার মাছ নিধন করেছে প্রতিপক্ষের লোকজন। গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের হাওর অঞ্চলের বন্যা ব্যবস্থাপনা ও জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় বড় ভাটা-ছোট ভাটা জলমহালটি ২০১৭ সালে ৬ বছরের জন্য ইজারা পান বিইউজি নামের একটি সংগঠন। এরপর থেকে সংগঠনের সদস্যরা জলমহালটিতে মাছ চাষ করে আসছে। এলাকার প্রভাবশালী কিছু লোকের নজর পড়ে জলমহালটির দিকে। জলমহালটি দখল করতে বিভিন্নভাবে পায়তারা শুরু করে। কিন্তু দখল করতে ব্যর্থ হয়ে গত ৪ মে বেতকান্দি গ্রামের আবুল ফজল, মোঃ বশির,আব্দুল মুহিত বক্তারপুর গ্রামের কফিল উদ্দিন, জিয়া উদ্দিন, হবিব উল্ল্যাসহ উভয় গ্রামের একদল লোক জোরপূর্বক মাছ ধরে নিয়ে যায়। এ ঘটনায় বিইউজির সভাপতি তরাজ মিয়া বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০/১৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন। এদিকে মামলা দায়ের করায় আসামীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। মামলার বাদীকে বিভিন্নভাবে প্রাননাশের হুমকি এবং জলমহালে মাছ চাষ করতে পারবে না বলে প্রচার করতে থাকে। এদিকে গতকাল শনিবার সন্ধ্যার দিকে প্রতিপক্ষের প্রায় ১৫ জন লোক জলমহালটিতে বিষ ফেলে দেয়। এ সময় ইজারাদারা ধাওয়া করলে এরা পালিয়ে যায়। এতে প্রায় ৫লাখ টাকার মাছ মারা যায় বলে ইজারাদার পক্ষ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com