শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

এমপি এডভোকেট মাহবুব আলী প্রতিমন্ত্রী হলেন ॥ আজ শপথ

  • আপডেট টাইম সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯
  • ১১০৩ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার বানেশ্বর গ্রামের কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য এডভোকেট মোঃ মাহবুব আলী বাংলাদেশ সরকারের বেসামরিক, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন। আজ সোমবার প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার কথা রয়েছে। কিংবদন্তি রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট শিক্ষাবিদ সাবেক এম পি মাওলানা আছাদ আলীর সুযোগ্য সন্তান এডভোকেট মাহবুব আলী।
বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি ও জনপ্রিয় রাজনীতিবিদ এডভোকেট মাহবুব আলীর জন্ম মাধবপুর থানার বানেশ্বর গ্রামে ১৯৬১ সালে। তাঁর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা আছাদ আলী ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি। মাহবুব আলী ১৯৭৬ সালে আন্দিউড়া উম্মেতুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭৮ সালে ব্রাহ্মণবাড়ীয়া কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তিনি ১৯৮১ সালে ব্রাহ্মণবাড়ীয়া কলেজ থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রী লাভ করেন। ১৯৮৪ সালে তিনি ঢাকা ল কলেজ থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন।
১৯৮৬ সালে ঢাকা জজকোর্টে আইন পেশায় যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন। ১৯৮৯ সালে তিনি হাইকোর্ট বারে যোগদান করেন। ২০০০ সালে তিনি আপীল বিভাগের আইনজীবি হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৯৬ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি সহকারী এটর্নী জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। ডঃ কামাল হোসেন, ব্যারিষ্টার কে.এস.নবী, এসকে সিনহা ও আবদুল বাসেত মজুমদার প্রমুখ খ্যাতনামা আইনজীবিগণের জুনিয়র হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন। ২০০৩-২০০৪ মেয়াদে তিনি সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সেক্রেটারী নির্বাচিত হন। তিনি আইনজীবি সমন্বয় পরিষদের দপ্তর সম্পাদক ও আওয়ামী আইনজীবি সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। মাহবুব আলী ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ব্রাহ্মণবাড়ীয়া কলেজে অধ্যয়নকালে ছাত্র সংসদ নির্বাচনে তিনি জি.এস পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা। ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে তিনি মাধবপুর-চুনারুঘাট আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে তিনি মাধবপুর-চুনারুঘাট আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। একজন সৎ, বিনয়ী ও ভদ্র এবং স্বজ্জন রাজনীতিবিদ হিসেবেও পরিচিত তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com