শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

প্রথম দিনে সাড়ে এগারো লাখ টাকা পৌরকর আদায় ॥ হবিগঞ্জ পৌরসভায় ৩ দিনব্যাপী পানির বিল ও পৌরকর মেলা শুরু

  • আপডেট টাইম বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পানির বিল ও পৌরকর প্রদান প্রক্রিয়া সহজীকরণ, করদাতাগণের কর প্রদানে উদ্বদ্ধুকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হবিগঞ্জ পৌরসভায় শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘পানির বিল ও পৌরকর মেলা’। মঙ্গলবার সকালে পৌরভবনের হলরুমে করদাতাগনের হাতে করপ্রদানের শুভেচ্ছা ছাড়পত্র তুলে দিয়ে ৩ দিনব্যাপী করমেলার উদ্বোধন করেন হবিগঞ্জ পৌরসভা মেয়র আলহাজ্ব জি কে গউছ।
মেয়র বলেন, প্রতিবারের মতো এবারও হবিগঞ্জ পৌরসভা করপ্রদানে পৌরবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করমেলার আয়োজন করেছে। প্রথম দিনের শুরুতেই সর্বস্তরের করদাতাগনের স্বতঃস্ফুর্ত অংশগ্রহন প্রমাণ করে হবিগঞ্জ পৌরসভার জনগনের মধ্যে পৌরসভার কর্মকান্ডে সহযোগিতার মনোভাব রয়েছে। হবিগঞ্জ পৌরসভা আয়োজিত করমেলায় পৌরবাসী যেভাবে স্বেচ্ছায় পৌরকর প্রদান করেন এবং কর প্রদানে করদাতাদের মাঝে যে উৎসাহ উদ্দীপনা দেখা যায় তা সত্যিই প্রশংসার দাবী রাখে। তিনি অতীতের মতো ভবিষ্যতেও পৌরসভার উন্নয়নে পৌরবাসী সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এতে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর শেখ নুর হোসেন, মোহাম্মদ জুনায়েদ মিয়া, অর্পনা পাল, পৌর সচিব মোঃ ফয়েজ আহমেদ, কর আদায়কারী ইসরাত জাহান নীলা প্রমুখ। প্রথম দিনেই সরকারী ও বেসরকারী পৌরকর আদায় হয় ১১ লাখ ৫৬ হাজার ৫শ ২৪ টাকা। পানির বিল আদায় হয় ৯১ হাজার টাকা। প্রথম দিনেই পুলিশ প্রশাসন ২০১৮-১৯ অর্থবছরের সমুদয় পৌরকর ২ লাখ ১৮ হাজার ৩শ ৬২ টাকা পরিশোধ করে। পুলিশ প্রশাসনের পক্ষে মহিবুল হোসেন পৌরকরের চেক মেয়র আলহাজ্ব জি কে গউছের হাতে হস্তান্তর করেন। সমুদয় পৌরকর পরিশোধ করায় মেয়র আলহাজ্ব জি কে গউছের পক্ষে ফুলের তোড়া পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ’র হাতে পৌছে দেন পৌর কাউন্সিলর অর্পনা পাল ও কর আদায়কারী ইসরাত জাহান নীলা। বার লাইব্রেরীর পক্ষে পৌরকর আদায় করা হয় ৫৬ হাজার ৪শ টাকা। মেয়র জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডঃ শফিকুল ইসলামের হাতে শুভেচ্ছা ছাড়পত্র হস্তান্তর করেন। কর মেলায় রয়েছে ৮টি বুথ। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলায় অবস্থিত ব্যাংক বুথের মাধ্যমে পানির বিল ও পৌরকর আদায় করা হচ্ছে। করদাতাগনকে প্রদান করা হচ্ছে করপ্রদানের শুভেচ্ছা ছাড়পত্র।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com