শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বিএনপি নেতাকে নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি-সেক্রেটারী বিরোধ ॥ ইমামবাড়ি বাজারে সেক্রেটারীর দোকানে হামলা-ভাংচুর করেছে সভাপতির লোকজন

  • আপডেট টাইম শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ৪৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দলীয় শৃংখলা বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে আওয়ামীলীগ থেকে বহিস্কৃত বিএনপি নেতাকে দলীয় কর্মকান্ড পরিচালনার প্রতিবাদ করায় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির লোকজন হামলা চালিয়ে সেক্রেটারীর দোকান ভাংচুর করেছে। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার ইমাম বাড়ি বাজারে। হামলাকালে দোকান মালিক কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী ফরহাদ আহমেদ পাঠান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে গিয়ে ইমাম বাড়ি বাজার কমিটি সেক্রেটারী হুমায়ূন কবির আহত হয়েছেন।
নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকের নিকট গত ৩০ জুন কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী ফরহাদ আহমেদ পাঠান একটি অভিযোগ প্রদান করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন-জাতীয় শোক দিবস উপলক্ষে কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের এক পরামর্শ সভা গত ২৮ জুন দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিএনপি নেতা মনিরুজ্জামান মাস্টার উপস্থিত ছিলেন। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইমদাদুল হক চৌধুরী বিএনপি নেতা মনিরুজ্জামানকে সভায় নিয়ে আসেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। বিএনপি নেতাকে আওয়ামীলীগের সভায় নিয়ে আসার বিষয়টি সেক্রেটারী ফরহাদ আহমেদ পাঠান সামাজিক যোগাযোগ ফেইজ বুকেও আপলোড করেন।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকের নিকট লিখিত অভিযোগ ও ফেইজবুকে আপলোড করায় সেক্রেটারী ফরহাদ আহমেদ পাঠানের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন সভাপতি ইমদাদুল হক চৌধুরী ও তার কর্মী সমর্থকরা। এ নিয়ে সভাপতি-সম্পাদকের বিরোধ চরম আকার ধারণ করে। বিষয়টি মিমাংসার উদ্যোগ নেন ইমামবাড়ি বাজার কমিটির সেক্রেটারী হুমায়ূন কবির। তিনি বুধবার দিবাগত রাতে সভাপতি-সেক্রেটারীর সাথে ফোনে যোগ করেন। বিষয়টি সমাধানের জন্য গতকাল সকালে ইমামবাড়ি বাজারে ইমদাদুল হক চৌধুরীর সাথে কথা বলছিলেন হুমুয়ূন কবির। এ সময় তাদের সামনেই ইমদাদুল হক চৌধুরীর বাড়ি পুরান গাওয়ের লোকজন সেক্রেটারী ফরহাদ আহমেদ পাঠানের দোকানে হামলা ও ভাংচুর শুরু করে। হামলাকারীদের নিবৃত করতে গিয়ে ইমামবাড়ি বাজার কমিটির সেক্রেটারী হুমায়ূন কবিরও আহত হন। হামলাকারীরা ফরহাদের মালিকানাধিন সামি এন্ড জেইন ইলেক্ট্রনিক ব্যাপক ভাংচুর করে। হামলাকারীদের ইটপাটকেলের আঘাতে ফরহাদও আহত হন। হামলা ও ভাংচুরের ঘটনায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গতকাল রাতে কালিয়ারভাঙ্গা ও পুরানগাও গ্রামবাসী পৃথক বৈঠক করেছেন।
এদিকে অভিযোগ আরো উল্লেখ করা হয়, মনিরুজ্জামান মাস্টার ২০১১ সনের ২৭ জানুয়ারী উপনির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডাঃ মুশফিক হুসেন চৌধুরীর বিরোধীতা এবং বিএনপি প্রার্থী শেখ সুজাত মিয়ার পক্ষে কাজ করার অপরাধে আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা হয়েছিল। পরবর্তীতে তিনি ২০১৩ সালে ইমামবাড়ী বাজারে শতাধিক লোক নিয়ে শেখ সুজাতের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com