শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

১০ ফেব্র“য়ারি হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৯৪ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ হাতে মাত্র দু’দিন সময় রেখে ১০ ফেব্র“য়ারী হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করল কেন্দ্রীয় কমিটি। গতকাল সন্ধ্যায় হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী তার ফেইসবুকে আইডিতে এক স্ট্যাটাসের মাধ্যমে এ সম্মেলনের কথা জানান।
২০১৪ সালের ৬ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলনের ২ দিন পর প্রেস রিলিজের মাধ্যমে ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরীকে সভাপতি, সাইদুর রহমান, কায়েস চৌধুরীকে সহ-সভাপতি, মুকিদুল ইসলাম মুকিদকে সাধারণ সম্পাদক, মাহবুবুর রহমান সানিকে যুগ্ম সাধারণ সম্পাদক ও মহিবুর রহমান মাহিকে সাংগঠনিক সম্পাদক করে ৬ সদস্যের কমিটি অনুমোদন করা হয়। এর প্রায় তিন বছর পর ২০১৭ সালের ৩০ জুলাই ৫৩ জনকে সহ-সভাপতি করে ২১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। কিন্তু পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের মাত্র ৬ মাসের মধ্যেই আগামী ১০ ফেব্র“য়ারী আবারো হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। এদিকে হঠাৎ করে সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় বর্তমান কমিটির নেতৃবৃন্দের মধ্যে দেখা দিয়েছে চাপা ক্ষোভ। পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের মাত্র ৬ মাসের মধ্যেই জেলা সম্মেলন আহ্বান করায় অধিকাংশ নেতাকর্মীরা হতাশা প্রকাশ করেন। তবে সম্মেলনের তারিখ ঘোষণা করায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ উদ্দিপনা। তারা ইতোমধ্যেই নিজেদের প্রার্থীতা জানান দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ ব্যানার ফেস্টুন সাঠিয়ে তাদের প্রার্থীতা জানান দিচ্ছেন। চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা। জেলাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে করছেন জোর লবিং। এ অবস্থায় কে হচ্ছেন আগামী দিনে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সাধারণ সম্পাদক।
এ তালিকায় সভাপতি পদে আলোচনায় রয়েছেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি সাইদুর রহমান, সহ-সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক কায়েস চৌধুরী, সাবেক জেলা সাংগঠনিক সম্পাদক ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সানি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও বৃন্দাবন কলেজের সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক আইন বিষযক সম্পাদক ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক সাদিকুর রহমান মুকুল, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আফরোজ আহমেদ, বৃন্দাবন কলেজের সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ।
সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক, বর্তমান কমিটির ১ম সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহী, বর্তমান যুগ্ম সাধারণ অলিউর রহমান শাহীন, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুফাচ্ছির রায়হান মুফতি, বর্তমান সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ পারভেজ, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সভাপতি কিবরিয়া রহমান, নাজমুল ইসলাম পলাশ, মোহাম্মদ আলী। এছাড়াও আরো একাধিক নেতাকর্মী রয়েছেন সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হিসেবে মাঠে প্রচারণ চালিয়ে যাচ্ছেন। সবকিছু ঠিকটাক থাকলে আগামী ১০ ফেব্র“য়ারীই ানুষ্টিত হচ্ছে হবিগঞ্জ জেলঅ ছাত্রলীগের সম্মেলন। তবে অল্প সময় হাতে রেখে সম্মেলন আয়োজন করতে হিমশিম খেতে হবে জেলা নেতৃবৃন্দকে।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ বলেন, কেন্দ্র থেকে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আমরা জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ আজ জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সম্মেলনের স্থান ও সময় নির্ধারণ করবো। তিনি বলেন, হবিগঞ্জ জেলা ছাত্রলীগ সারা দেশের মধ্যে একটি সফল সাংগঠনিক ইউনিট হিসেবে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে। সব সময়ই সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন হয়ে আসছে। এবারও এর ব্যতিক্রম হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com