শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

আবু জাহির এমপি’র আরেকটি বড় সফলতা সরকারি হলো লাখাই মুক্তিযোদ্ধা কলেজ

  • আপডেট টাইম শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮
  • ৯৯৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বছর শুরুর আমেজ শেষ হতে না হতেই নতুন বছরের বড় উপহার পেলো লাখাই উপজেলাবাসী। হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এর প্রচেষ্টায় উপজেলাবাসীর বহুদিনের স্বপ্ন লাখাই মুক্তিযোদ্ধা কলেজ জাতীয়করণ করা হয়েছে। এই খবর ছড়িয়ে পড়ার পর লাখাইয়ের সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে। এমপি আবু জাহিরের সফলতার পালকে যুক্ত হয়েছে আরেকটি নতুন পালক।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় আবু জাহির এমপি’র বাসভবনে লাখাই উপজেলার সর্বস্তরের নেতৃবৃন্দ ও কলেজের শিক্ষকমন্ডলী এসে তাকে কৃতজ্ঞতা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বুধবার লাখাই মুক্তিযোদ্ধা কলেজসহ দেশের ৪টি কলেজকে জাতীয়করণের ঘোষণা দেন। তারই চিঠি গতকাল শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছে। ৪টি কলেজের মাঝে প্রথম নামটিই ছিল লাখাই মুক্তিযোদ্ধা কলেজের।
এক সময় লাখাই উপজেলাকে বলা হতো সবচেয়ে অবহেলিত এলাকা। কিন্তু হবিগঞ্জ-৩ আসনে এডঃ মোঃ আবু জাহির এমপি নির্বাচিত হওয়ার পর পুরো উপজেলার চেহারা পাল্টে দিয়েছেন। তিনি প্রথম যখন এমপি নির্বাচিত হয়েছিলেন তখন ঘোষণা করেছিলেন লাখাইয়ের সর্বাত্মক উন্নয়ন বাস্তবায়ন করবেন। ইতোমধ্যে তাঁর সকল প্রতিশ্র“তি পুরণ হয়েছে। বিশেষ করে তাঁর প্রচেষ্টায় বলভদ্র সেতু চালুর পর ওই সড়কটির উন্নয়নের জন্য ১৩০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। উপজেলার শতভাগ বিদ্যুতায়নের শেষ পর্যায়ে। রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে। সবশেষ গত মাসে তিনি লাখাই উপজেলার শায়েস্তাগঞ্জে একটি অ্যাম্বুলেন্স প্রদান করেন। এই উন্নয়নের অগ্রযাত্রার ধারাবাহিকতায় গতকাল সন্ধ্যায় লাখাই মুক্তিযোদ্ধা সরকারিকরণের খবর এসে পৌছায় হবিগঞ্জে।
হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির বলেন, লাখাই উপজেলার মানুষ আমাকে তাদের নিজেদের সন্তান মনে করে বলেই বারবার বিপুল ভোটে আমাকে বিজয়ী করে। আমিও লাখাইকে আমার নিজের এলাকা মনে করি। আমি জনগনের ভালবাসার প্রতিদান দেওয়ার জন্য সর্বদা প্রস্তুত। লাখাইয়ের উন্নয়নে আমার কাছে কোনো দাবি নিয়ে আসতে হয় না। আমি নিজে থেকেই কোথায় কি উন্নয়ন করতে হবে তা অনুধাবন করি। উপজেলার মুক্তিযোদ্ধা কলেজ জাতীয় করন নিয়ে অনেক অনিশ্চয়তা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জকে দ্বিতীয় গোপালগঞ্জ মনে করেন বলেই তিনি আমার আবদার ফেলে দিতে পারেননি। কলেজটি জাতীয়করণ হওয়ায় লাখাই উপজেলার শিক্ষার উন্নয়নে বিরাট ভূমিকা রাখবে।
তিনি আরও বলেন, শুধু মুক্তিযোদ্ধা কলেজ জাতীয় করণ করেই আমার কাজ শেষ হয়ে যায়নি। উপজেলার  সকল ইউনিয়নে একটি করে কলেজ প্রতিষ্ঠা করব। ইতোমধ্যে মনতৈলে কলেজ প্রতিষ্ঠা করেছি। আগামীতে যদি আবারও নিজের সন্তান হিসাবে জনগন আমাকে বিজয়ী করে তাহলে লাখাই উপজেলার কোন দাবীই আর অপূর্ণ থাকবে না।
কলেজের ১ম বর্ষের ছাত্রী তাহমিনা আক্তার তাঁর অনূভূতি ব্যক্ত করে বলে, সরকারী কলেজে পড়ার অনেক স্বপ্ন ছিল আমার। কিন্তু জেলা শহরে এসে পড়ার সামর্থ না থাকায় সেই স্বপ্ন পূরণ হবে না বলেই এলাকার কলেজে ভর্তি হয়েছিলাম। এখন সরকারী কলেজ থেকেই শিক্ষা জীবন শেষ করতে পারবে। তাঁর সহপাঠী রিমা আক্তারও বান্ধবির কাছ থেকে খবর পেয়ে আনন্দ প্রকাশ করে। তারাও এমপি আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।
কলেজের ২য় বর্ষের ছাত্র সাইফুল ইসলাম জানায়, তারা খবর পেয়ে সকল বন্ধুদের মাঝে সুখবরটি শেয়ার করেছে। ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সুখবরটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে।
প্রসঙ্গত, ১৯৯৩ সালে ৩ একর ভূমি নিয়ে কলেজটি প্রতিষ্টিত হয়। বর্তমানে এর শিক্ষার্থী সংখ্যা দেড় হাজারেরও অধিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com