শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মৌলভীবাজারে হাতির আক্রমনে ১ সপ্তাহে প্রান গেলো দুই ব্যক্তির

  • আপডেট টাইম সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪১০ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মেরিনা চা বাগানে এক সপ্তাহের ব্যবধানে বেপরোয়া হাতির আক্রমে শনিবার প্রাণ গেলো  গনি মিয়া (৪৫) নামে এক মাহুতের। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে বলে জানান, কুলাউড়া থানার ওসি মোঃ শামীম মোছা।
এর এক সপ্তাহ পূর্বে একই হাতির আক্রমে এলাপুর চা বাগানের ৯ নং সেকশনে মঙ্গল কাড়িয়া নামে আরও এক চা শ্রমিক মারা যান বলে জানান ওসি।।
পুলিশ  ও বন বিভাগ সুত্রে জানা গেছে, জুড়ীর মামুনুর রশীদের মালিকানাধীন পোষা হাতিটিকে কয়েকদিন থেকে নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছিলনা। তাই অন্য একটি হাতির মাহুত(পরিচালনাকারী) কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের মনছড়া গ্রামের মৃত সিরাজ মিয়ার পুত্র গনি মিয়া (৪৫) কে ৫০ হাজার টাকা চুক্তির বিনিময়ে হাতিটিকে বসে আনতে চুক্তি করে এবং চুক্তি মোতাবেক মাহুত গতকাল শনিবার দুপুরে মেরিনা চা বাগানে গিয়ে হাতির কাছে গিয়ে হাতিটিকে বসে আনতে কৌশল চালালে হাতি আছড়িয়ে তাকে ঘটনাস্থলেই মেরে ফেলে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ বিকেল আড়াইটার দিকে লাশ উদ্বার করে কুলাউড়া থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে কুলাউড়া থানার এসআই বাদল জানান, লাশ উদ্ধার করা হয়েছে এবং নিহতের ভাই ফুল মিয়ার অভিযোগের প্রেক্ষিতে অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। লাশ পোষ্ট মর্টেমের জন্য পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এব্যপাারে কুলাউড়া বন বিভাগের ডেপুটি রেঞ্জার রিয়াজ উদ্দিন জানান, বর্তমানে হাতির প্রজনন মৌসুম চলছে। এ সময়ে পুরুষ হাতিরা বেপরোয়া চলাফেরা করে। এ কারনে এ পুরুষ হাতি বেপরোয়া হয়ে গিয়েছিল। পোষ মানছিলনা মাহুত ও মালিক কারও। বর্তমানে ঢাকা থেকে হাতি আটক করতে বন বিভাগের চৌকুশ কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন হাতিটিকে পাকড়াও করতে। তিনি জানান হাতিটিকে আটক করে ১৫ দিন রাখলে পরে ঠিক হয়ে যাবে। এ ব্যাপারে ওসি জানান, হাতিটি মেরিনা চা বাগানের পাহারী এলাকায় উন্মুক্ত রয়েছে। ঢাকা থেকে বিশেষজ্ঞ টিম আসার পূর্ব পর্যন্ত হাতির আক্রমন থেকে রক্ষায় ওই এলাকার লোকজনকে শর্তক থাকতে বলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com