বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে ৪ কোটি টাকার বালু মহাল ॥ প্রভাবশালীরা লুটেপুটে খাচেছ দুটি ড্রেজার মেশিন জব্দ

মাধবপুরে ৪ কোটি টাকার বালু মহাল ॥ প্রভাবশালীরা লুটেপুটে খাচেছ দুটি ড্রেজার মেশিন জব্দ

আবুল হোসেন সবুজ, মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার ৪ কোটি টাকার বালু মহালটি লুটেপুটে খাচ্ছে প্রভাবশালীরা। উপজেলার সোনাই নদীর এই মহালে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে পকেট ভারি করছে এই চক্রটি। শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান সোনাই নদীর মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে দু’টি ড্রেজার মেশিন জব্দ করেন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) টিনা পাল।
গত ২বছর পূর্র্বে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো থেকে সোনাই নদীর এই বালু মহাল টির ৪ কোটি টাকা মূল্য নির্ধারন করে দরপত্র আহ্বান করা হয়। বিশাল অংকের এই টাকা দিয়ে কোন মহালদার এই বালু মহালটি না নেওয়ায় গত দুই বছর যাবত সোনাই নদী বালু মহালটি ইজরা হচ্ছে না। এই সুযোগে একটি প্রভাবশালী চক্র দুই বছর যাবত সোনাই নদীর এই বালু মহাল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে যাচ্ছে। এতে সরকার হারাচ্ছে মোটা অংকের রাজস্ব। আর প্রভাবশালীদের পকেট ভারী হচ্ছে।
এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এর সত্যতা নিশ্চিত করে বলেন শুক্রবার একটি বালু ভর্তি নৌকা আটক করা হয় এবং শনিবার সকালে মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে দুটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com