শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

এম এ রবের ৪১তম মৃত্যুবার্ষিকী পালন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০১৬
  • ৩২৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল সোমবার মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক মরহুম মেজর জেনারেল এম এ রব বীর উত্তমের ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেনারেল এম এ রব গবেষণা পরিষদের পক্ষ থেকে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। রব গবেষণা পরিষদের সদস্যরা গতকাল সকালে এম এ রবরে মাজার জিয়ারত, ফাতিহা পাঠ ও পুস্পস্তবক অর্পন করেন। দিনব্যাপী কোরআন খানি ও বাদ আসর কোর্ট জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিকাল ৫টায় মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক মরহুম মেজর জেনারেল এম এ রব বীর উত্তম গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আলহাজ্ব জিতু মিয়া চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। আলোচনায় অংশনেন হবিগঞ্জে স্বাধীনতা পতাকা প্রথম উত্তোলনকারী বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব মিয়া মোহাম্মাদ শাহজাহান, জেলা সহকারি ইউনিট কমান্ডার বীর মুক্তিযুদ্ধা এডঃ সালেহ উদ্দিন আহমেদ, সদর উপজেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযুদ্ধা অবসর প্রাপ্ত সুবেদার আঃ শহীদ, আঃ হাসিব চৌধুরী, আলহাজ্ব কাজী আঃ কাইয়ূম, আঃ মোতালিব মমরাজ,মাওঃ কে এম এ ওয়াহাব নাঈমী, এম এ ওয়াহিদ, আব্দুল আলিম আব্দাল, কামরুজ্জামান খান ইমরান, শাহ জয়নাল আবেদীন রাসেল, আবু সাঈদ কাশেম, আব্দুল হাই, কামাল আহমেদ, প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থার জেলা সভাপতি শাহ মোঃ কিম্মত আলী, মাহবুবুর রহমান রাজিব, রাসেন্দ্র দাস, জওহার হোসেন ফাহদি, শাহিন মিয়া, রজব আলী, রুমানা আক্তার, হালিমা খানম, জয়নাল প্রমুখ। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন এম এ রব উপ-সর্বাধিনায়ক হওয়া সত্বেও রাষ্ট্রীয় বা প্রশাসনিকভাবে কোন কর্মসূচি পালন করা হয়নি। তার নামে যেনো হবিগঞ্জ-নবীগঞ্জ সড়ককে এম এ রব আঞ্চলিক মহাসড়ক ও তার গ্রামের বাড়িতে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়।
উল্লেখ্য, ১৯১৯ সালের ৬ জানুয়ারি বানিয়াচং উপজেলাধীন কুরশা খাগাউড়ার রাজ পাড়া গ্রামে জন্মগ্রহণকারী এই অকতুভয় সৈনিক ১৯৭৫ সালের ১৪ নভেম্বর রক্ত শূন্যতার কারনে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com