শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শ্রীমঙ্গলে বাংলাদেশ-ভারত সম্পর্ক সুদৃঢ় করতে দুই দেশের সাংবাদিকদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬
  • ৩৯৫ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ বাংলাদেশ ভারত সম্পর্ক আরো সুদৃঢ় করতে শ্রীমঙ্গলে দুই দেশের সাংবাদিকদের মধ্যে অনুষ্ঠিত হয়েছে মতবিনিময়সভা ও ভারতীয় সাংবাদিকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান।
বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার সাংবাদিক সমাজের উদ্যোগে শ্রীমঙ্গল লেমন গার্ডেন রিসোট মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধু, ডা. হরিপদ রায়, সার্কেল এএসপি মোল্লা মোহাম্মদ শাহীন, এ এসপি মো. মোশাররফ, আওয়ামীলীগ নেতা অর্ধেন্দু কুমার দেব, মাষ্টার গোলাম মোস্তফা রাজা, শ্রীমঙ্গল প্রেসক্লাব সহ সভাপতি ইসমাইল মাহমুদ।
moulvibazar-journalist-meeting-pic-3অনুষ্ঠানে ভারতের পক্ষ থেকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের ত্রিপুরা রাজ্যের কৈলাশহর প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক প্রলয়েন্দু চৌধুরী ও কৈলাশহর জানালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত। প্রথম আলো প্রতিনিধি সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে ও একুশে টেলিভশনের প্রতিনিধি বিকুল চক্রবর্তীর পরিচালনায় মতবিনিময় সভায় দুই দেশের সাংবাদিক ও অতিথিরা দুই দেশের ভাতৃত্ব বন্ধন সুদৃঢ় রয়েছে উল্লেখ করে তারা দুই দেশের সংস্কৃতি ও সাংবাদিকতাসহ বিভিন্ন বিষয়ে বক্তব্যদেন। এ সময় আরো বক্তব্যদেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিল্লুর আনাম চেমন, অধ্যাপক অবিনাশ আচার্য্য, কাউন্সিলার মীর এম এ সালাম, নিতেশ সুত্রধর, সাংবাদিক সঞ্জয় কুমার দে, সুমন বৈদ্য, সাংবাদিক সৈয়দ সালাউদ্দিন, বিক্রমজিৎ বর্ধন, কাউছার আহমদ রিয়ন, কবি তোফায়েল আহমদ, তোফায়েল আহমদ পাপ্পু, অরবিন্দ দেব ও সুলতান মাহমুদ প্রমুখ। আলোচনা সভা শেষে ভারতীয় সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হয়।
এ সময় দুই দেশের সাংবাদিকরা সীমান্ত সমস্যাসহ দুই দেশের বানিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নে তাদের স্ব-স্ব গণমাধ্যমে তুলে ধরেন এবং ভবিষতেও আরো বলিষ্ঠ ভাবে কাজ করার প্রতিশ্র“তি দেন। যা প্রত্যেক দেশের সংশ্লিষ্টদের দৃষ্টিকারবে বলে তারা মনে করেন।
অনুষ্ঠানে কৈলাশহর প্রেসক্লাবের পক্ষ থেকে বাংলাদেশের সাংবাদিকদেশের সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, বিকুল চক্রবর্তী ও জয়নাল আবেদীনকে সম্মাননা ক্রেষ্ট উপহার দেয়া হয়। এ সময় তারা প্রধান অতিথি অধ্যাপক রফিকুর রহমান বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়া তাকেও কৈলাশহর প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা জানান এবং আগামী ২১শে ফেব্র“য়ারীতে কৈলাশহরে আন্তর্জাতিক মাতৃভাষা উৎসবে বাংলাদেশী সাংবাদিক ও সূধীজনদের আমন্ত্রন জানান।
পরে ভারতীয় অতিথিদের সম্মানে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর সংগীত প্রশিক্ষক সজল ঘোষ ও নৃত্য প্রশিক্ষক দ্বীপ দত্ত আকাশের পরিচালনায় সংগীত ও নৃত্য অতিথিদের বিমোহিত করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com