শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করুন ॥ এমপি কেয়া চৌধুরী

  • আপডেট টাইম বুধবার, ১৩ জুলাই, ২০১৬
  • ৫২৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার গ্রামে বসে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের টাকা আয়ের পথ বের করে দেয়ার জন্য এমপি কেয়া চৌধুরী’র উদ্যোগে টেকার প্রকল্পের আওতায় আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে এক মাসব্যাপী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।
যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক এক মাস মেয়াদী মোবাইল বাসে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্সে উপজেলার বিভিন্ন স্থান থেকে ১২ জন মেয়ে ও ১২ জন ছেলেসহ মোট ২৪ জন অংশ নিয়েছেন। তারা সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত রয়েছেন।
গতকাল আনুষ্ঠানিকভাবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন হবিগঞ্জ-সিলেট জেলার সংরক্ষিত মহিলার আসনের এমপি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
এ সময় উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, আমাদের দেশের জনসংখ্যা উল্লেখযোগ্য থাকলেও সে হারে দক্ষ জনশক্তি বাড়ছে না। তাই জননেত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। এসব প্রশিক্ষণ পেয়ে যে কেউ নিজের পায়ে দাড়াতে পারবে। তিনি বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। তার সাথে নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে উৎসাহিত করতে হবে। এ কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীরা লেখাপড়ার সাথে ঘরে বসে বৈধ পন্থায় টাকা রোজগার করতে পারবে। তিনি বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকারের তথ্যপ্রযুক্তিকে আরো এগিয়ে নিতে এ ধরনের প্রশিক্ষণ আয়োজন করা প্রয়োজন।
উপজেলা যুব অফিসার মনির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সহ-সভাপতি মুহিদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রেজভী আহমেদ খালেদ।
মাস ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হলে তাদের মধ্যে সনদ পত্র বিতরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com