শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলে কাঁঠালের দরকষাকষি নিয়ে ॥ দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জুন, ২০১৬
  • ৪২২ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার সাটিয়াজুরী বাজারে বারআউলিয়া ও রাজেন্দ্রপুর গ্রামবাসীর মধ্যে কাঠাল বিক্রির ৫টাকা পাওনাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে অনন্ত ৫০ জন আহত হয়েছে। এ ঘটনায় বাজারে কয়েকটি দোকানে ভাংচুর ও লুটপাট করা হয়। মঙ্গলবার রাত ৯ টা ও বুধবার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের ফকির মিয়া বিকেলে সাটিয়াজুরী বাজারে কাঠাল বিক্রি করতে আসে। এ সময় বারআউলিয়া গ্রামের ওয়াহিদ মিয়া কাঠাল ক্রয় করতে আগ্রহ দেখালে গত দিনের ৫টাকা পাওনা রয়েছে বলে জানায় ফকির মিয়া। এ নিয়ে কাঠাল বিক্রেতা ও ক্রেতার মধ্যে বাকবিতন্ডা হয়। পরে রাত ৯টায় ওয়াহিদ মিয়া গ্রামে খবর দিয়ে লোকজনকে নিয়ে লাঠিসোটা নিয়ে বাজারে এসে মধু মিয়ার চায়ের দোকানে রাজেন্দ্রপুর গ্রামের লোকজনদের উপর হামলা চালায়। এই খবর রাজেন্দ্রপুরে পৌঁছলে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে দুই গ্রামবাসী রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।
খবর পেয়ে বাহুবল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বুধবার সকালে দুই গ্রামের পঞ্চায়েত পরামর্শ করে রণ প্রস্তুতি নিয়ে দুপুর ১২ টায় পূনারায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই দফায়-দফায় দুই ঘন্টা স্থায়ী সংঘর্ষে আব্দুল হামিদ (২৫) মকসুদ মিয়া (৪০) কাজল মিয়া (২৮),আসাদ মিয়া (৩৫),মধু মিয়া (৪০) সহ উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছে। আহতদেরকে বাহুবল থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ও চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সংঘর্ষ চলাকালীন সময়ে বাজারের কয়েকটি দোকানে ভাংচুর ও লুটপাট করা হয়। এতে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দোকানিদের দাবী।
খবর পেয়ে বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে বিরোধীয় বিষয়টির শালিসী বৈঠকের ব্যবস্থা করেন।
এ ব্যাপারে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোল্লা মনির হোসেন জানান, সংঘর্ষিত এলাকার পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com