শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শহরের শ্মশানঘাট-নারিকেল হাটা রাস্তা নির্মাণ কাজ প্রকল্প ॥ কুড়িয়ে আনা পুরনো ইট দিয়ে নির্মাণ কাজের প্রস্তুতি ॥ ব্যস্ত শহরে অর্ধেক রাস্তা দখল করে মাসাধিকাল ধরে চলছে আয়োজন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬
  • ১০৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর শহরের বেক রোড উন্নয়ন (শ্মশানঘাট রোড হইতে চৌধুরী বাজার নারিকেল হাটা পর্যন্ত) কার্পেটিং নির্মাণ কাজ থমকে আছে। নির্মাণ কাজের উদ্বোধনের পর পরই রাস্তা জুড়ে কতেক স্থানে থেকে ইট ভাঙ্গা হলেও এর পর মাসাধিকাল ধরে ঠিকাদারের আর খবর নেই। ইউ.জি.আই.আই.পি-৩ ও হবিগঞ্জ পৌরসভার মাধ্যমে কাজটি বাস্তবায়ন হচ্ছে। কবে আলোর মুখ দেখবে এ নিয়ে জনমনে জিজ্ঞাসা রয়েছে।
Picture 098ভুক্তভোগীরা জানান, শহরের পিটি আই রোডস্থ শ্মশানঘাট মোড় থেকেচৌধুরী বাজার নারিকেল হাটা পর্যন্ত রাস্তায় খানা খন্দকের সৃষ্টি হয়ে যানচলাচল সহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পারতপক্ষে ওই রাস্তা দিয়ে অনেকেই যাতায়াত করতে ভয় পেয়ে থাকেন। যানবাহনে চলাচল করলে মনে হবে যেন দোলনায় দুলছেন। অথচ ওই এলাকাটি একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। বেশীর ভাগ কাপড়ের দোকানসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান রয়েছে ঘাটিয়া এলাকায়। শুধুমাত্র রাস্তার দৈন্যদশার কারণে ব্যবসা প্রতিষ্ঠানগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ জনদুর্ভোগ লাগবে পৌরসভা ওই সড়ক সংস্কারের উদ্যোগ নেয়। গত ১৪মে রাস্তায় কার্পেটিং নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। সংসদ সদস্য অ্যাডঃ মোঃ আবু জাহির নির্মাণ কাজের উদ্বোধন করেন।
এলাকাবাসী জানান, নির্মাণ কজের উদ্বোধনের পর পরই ঠিকাদারী প্রতিষ্টান পুরোনো কিছু ইট এনে রাস্তার উপর স্থানে স্থানে Picture 096 copyকংক্রিট করে ফেলে রাখেন। এটা যেন দখল করার মতো। এর পর ঠিকাদারের খবর নেই। রাস্তার প্রায় অর্ধেক অংশ দখল করে কংক্রিট ফেলে রাখায় যান চলাচলসহ পথচারী চলাচলে বিঘœ হচ্ছে। এ নিয়ে কর্তৃপক্ষেরও যেন কোন মাতা ব্যাথা নেই। কবে রাস্তা নির্মাণ কাজটি বাস্তবায়িত হবে আর সাধারণ মানুষের ভোগান্তি লাঘব হবে এর কোন নিশ্চয়তা নেই।
এলাকাবাসী আরো জানান, গত মঙ্গলবার থেকে দেখা যায় বিভিন্ন স্থান থেকে কুড়িয়ে নিয়ে আসা হচ্ছে পুরোনো আদলা ইট। সড়কের কোন কোন স্থানে এ ইট এনে স্তুপ করে রাখা হয়েছে। যে ইটগুলো রাস্তা নির্মাণ কাজে ব্যহারের জন্য এনে রাখা হয়েছে সেগুলো অনেক দিনের পুরনো। ইটগুলো দেখে বুঝা যায় কোন পুরনো ভবন বা রাস্তায় ব্যবহৃত ইটগুলো তুলে আনা হয়েছে। এসব ইট দেখে অনেকেই বিরূপ মন্তব্য করছেন।
এব্যাপারে পৌরসভার প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি পুরো ইটগুলো তার নজরে আসেনি। বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com