শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মেডিকেল অফিসার ডাঃ মঈনসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের রাতে সমঝোতা বৈঠকে নিষ্পত্তি

  • আপডেট টাইম বুধবার, ৯ মার্চ, ২০১৬
  • ৪৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীনের চিকিৎসাকে কেন্দ্র ডাক্তার লাঞ্ছিত ও ব্রাদারকে থানায় ধরে নিয়ে মারধরের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। গতকাল জেলা জজ আদালতের নাজির ওসমান রেজাউল করিম খোকন বাদী হয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মঈন উদ্দিনসহ ১৩ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়েরকৃত মামলায় সকল অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেয়া হয়।
মামলার অভিযুক্তরা হলেন- ডাঃ মঈন উদ্দিন, ব্রাদার হাবিবুর রহমান, ব্রাদার আব্দুল আওয়াল, ব্রাদার মোশাররফ, ব্রাদার নজরুল ইসলাম, এমএলএসএস ছোটন মিয়া, মোঃ বাচ্চু মিয়া, জাহিদ মিয়া, ওয়াহেদ মিয়া, ইছহাক মিয়া, জসিম মিয়া, লাল মিয়া। মামলা দায়েরের খবর হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ডাক্তার ও কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে সেবা কার্যক্রম থেকে বিরত থাকে। এতে রোগীদের দুর্ভোগ পোহাতে হয়। চিকিৎসা না পেয়ে এক বৃদ্ধ মারা গেছে বলেও অভিযোগ করা হয়েছে। এদিকে রাতে এক সমঝোতা বৈঠকে সৃষ্ট ঘটনাটি নিষ্পত্তি করা হয়।
polich hasapata (2)বিভিন্ন সূত্রে জানা যায়, হাসপাতালে ভর্তি অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীনকে দেখতে গতকাল মঙ্গলবার সকালে জজ আদালতের নাজির রেজাউল করিম খোকন সঙ্গীয় ১ জনকে নিয়ে হাসপাতালে আসেন। এ সময় তাকে দেখে হাসপাতালের ৪র্থ শ্রেনির বিক্ষুব্ধ কতিপয় কর্মচারী খোকনকে থেড়ে আসে। এ সময় খোকন তাদের কবল থেকে নিজেকে রক্ষা করতে পারলেও তার সাথে থাকা ব্যক্তিকে মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নাজির খোকনকে উদ্ধার করে। পরে চিকিৎসাধিন অতিরিক্ত জেলা ও দায়রাও হাসপাতাল ত্যাগ করেন।
এদিকে সকালে হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশন সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া সৃষ্ট ঘটনাটি নিষ্পত্তির জন্য হাসপাতাল আসেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলামসহ স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যক্তি ঘটনাস্থলে এসে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে দুপুর ১২টায় কর্মবিরতি স্থগিত করা হয়।
এরই মধ্যে গতকাল মঙ্গলবার ক্ষমতার অপব্যবহার ও সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ এনে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডাঃ মঈন উদ্দিনসহ ১৩ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন জেলা জজ আদালতের নাজির ওসমান রেজাউল করিম খোকন। অভিযোগের শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির নির্দেশ দেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম হুমায়ুন কবির। এ খবর হাসপাতালে পৌঁছুলে নিরাপত্তার অভাব দেখিয়ে জরুরি বিভাগসহ সকল সেবা কার্যক্রম বন্ধ করে দেন চিকিৎসকসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা। এদিকে গতকাল রাত সাড়ে ৭ টার দিকে হাসপাতালে ভর্তি আব্দুল মতলিব (৬৫) নামে এক ব্যক্তি মরা যান। লাখাই উপজেলার কামড়াপুর গ্রামের আব্দুল মতলিব গতকাল দুপুরে পেটে ব্যথা ও শ্বাসকস্ট জনিত রোগে আক্রান্ত হলে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তার আত্মীয় স্বজন জানান, ভর্তির পর তাকে সেলাইন ও অক্সিজেন ছাড়া আর কোন চিকিৎসা দেয়া হয়নি। এ অবস্থায় বিনা চিকিৎসায় তিনি মারা যান। বিনা চিকিৎসায় মারা যাবার বিষয়টি তারা এডঃ আবু জাহির এমপি ও সিভিল সার্জন দেবপ্রদ রায়কে অবহিত করেছেন বলে জানান।
এদিকে সৃষ্ট ঘটনা নিষ্পত্তির লক্ষ্যে গতকাল রাতে সার্কিট হাউজে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এডঃ আবু জাহির এমপি, জেলা ও দায়রা জজ, মোঃ মাহতাবুল­াহ, জেলা প্রশাসক সাবিনা আলম, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, সিভিল সার্জন দেবপ্রদ রায়, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সফিউল আলম, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ নজিবুর বশর চৌধুরী, ডাঃ সৈয়দ মুজিবুর রহমান পলাশ, ডাঃ অসিত রঞ্জন দাস, ডাঃ উজ্জল প্রমুখ। সভায় দীর্ঘ আলোচনা শেষে সৃষ্ট বিষয়টি মিমাংসা করা হয়। এবং ওই সময় থেকেই হাসপাতালে চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক ভাবে চালানোর সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে দায়েরী মামলা তুলে নেয়াও সিদ্ধান্ত নেয়া হয়।
উলে­খ্য, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরুজা পারভীন। হাসপাতালের সকল কেবিনে রোগী থাকায় বিজ্ঞ বিচারককে পোস্ট অপারেটিভ কক্ষ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী পোষ্ট অপারেটিভ কক্ষটি প্রস্তুত করতে কিছুটা বিলম্ব হচ্ছিল। ডাক্তার জানান, কক্ষ প্রস্তুতে বিলম্ব হওয়ায় জেলা জজ আদালতের নাজির রেজাউল করিম খোকন জরুরী বিভাগে কর্তব্যরত ডাঃ মঈন উদ্দিন সাকোকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন। এ সময় নাজিরকে বাধা দেন অসুস্থ বিচারক। এরই মধ্যে পোস্ট অপারেটিভ কক্ষটি প্রস্তুত হওয়ায় বিচারক মাফরুজা পারভীনকে ওই কক্ষে নিয়ে যাওয়া হয়। পরে আদালতের নাজির রেজাউল করিম খোকন ও বিচারকের নিরাপত্তা কর্মী পুলিশ কনস্টেবল নূরে আলম রনি কক্ষ দিতে বিলম্ব হওয়ায় উত্তেজিত হয়ে জরুরী বিভাগে কর্মরত ব্রাদার হাবিবুর রহমানকে মারধর করে টেনে হেচরে সদর থানায় নিয়ে যায়।
এদিকে কর্তব্যরত ডাক্তার ডাঃ মঈন উদ্দিন সাকোকে লাঞ্ছিত ও ব্রাদার হাবিবুর রহমানকে মারধর করে থানায় নিয়ে যাবার প্রতিবাদে হাসপাতালে কর্মরত চিকিৎসক ও কর্মচারীরা কর্মবিরতি শুরু করেন। এ অবস্থায় ব্রাদার হাবিবুর রহমানের থানা থেকে ছেড়ে দেয়া হয়। এরই মাঝে খবর পেয়ে হাসপাতালের অন্যান্য স্টাফ ও কর্মচারীরা হাসপাতালে ছুটে আসেন। এ সময় তাৎক্ষণিক হাসপাতালের সকল চিকিৎসক ও কর্মচারীরা জরুরী বৈঠকে বসে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দেন। পরে সহকারি পুলিশ সুপার মাসুদুর রহমান মনির কনস্টেবল নূরে আলম রনির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা কর্মবিরতি স্থগিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com