শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড ১৫ লাখ টাকার ক্ষতি মাধবপুরে গাছ এবং বৈদ্যুতিক খুঁটি ॥ প্রাণ বাঁচাল শিশু ও বৃদ্ধসহ ৪০-৫০ জন বাস যাত্রীর চুনারুঘাটের স্ত্রী-বিজয়নগরের স্বামী বিপুল গাঁজাসহ ভৈরব রেলওয়ে পুলিশের খাঁচায় হবিগঞ্জে আরো ৭০৩ জন করোনা টিকা নিয়েছেন চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতি ইউকের ভার্চুয়াল শোক সভা ও দোয়া মাহফিল হবিগঞ্জে জাতীয় জীবন বীমা দিবস উপলক্ষে র‌্যালী নব নির্বাচিত মেয়র সেলিমের সাথে আইনজীবীদের শুভেচ্ছা বিনিময় শহরের মাদক ব্যবসায়ী সৈয়দ আলী কারাগারে ॥ রিমান্ডের আবেদন কাঁচা সুপারি দিয়ে পান খেয়ে এক ব্যক্তির মৃত্যু মাধবপুরে মাদক বিরোধী জনসচেতনতার লক্ষ্যে বিটং পুলিশিং এর সভা অনুষ্টিত
বাহুবলের প্যালেসে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান \ অনেক শিল্পপতি এখন ব্যাংকের মালিক \ যা হওয়া উচিত নয়

বাহুবলের প্যালেসে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান \ অনেক শিল্পপতি এখন ব্যাংকের মালিক \ যা হওয়া উচিত নয়

স্টাফ রিপোর্টার \ বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান বলেছেন, এক শ্রেণীর ব্যবসায়ীরা বাজারে আকর্ষণীয় পণ্য ছেড়ে ওই পণ্যকে হাতিয়ার করে বিদেশে মুদ্রা পাচার করে থাকে। এদের ব্যাপারে ব্যাংকগুলোকে সতর্ক থাকতে হবে। শুধু তাই নয়, ইনভেস্টমেন্টের নামে যেন কেউ যেন মুদ্রা পাচার না করতে পারে সে বিষয়েও ব্যাংকগুলোকে খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, অনেক শিল্পপতি এখন ব্যাংকের মালিক। যা হওয়া উচিত নয়, তারা নামে বেনামে অবৈধ পন্থায় ব্যাংক থেকে গ্র“প ঋণ নিয়ে ব্যাংকগুলোকে বিপদে ফেলে।
DSC00321 copyগতকাল দুপুরে বাহুবলে অবস্থিত দ্যা প্যালেস লাক্সারি রিসোর্টের ব্যাঙ্কুয়েট হলে দেশের ৫৬টি বানিজ্যিক ব্যাংকের প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাদের তিন দিন ব্যাপী সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সম্মেলনে আরো বক্তৃতা করেন, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর আবু হেনা মোঃ রাজী হাসান ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নওশাদ আলী চৌধুরী। বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এ সম্মেলনের আয়োজন করে।
সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন দেশের বিকাশমান টেকসই অর্থনীতি ও ন্যায় ভিত্তিক বৈষম্যহীন স্থিতিশীল সমাজ গঠনের অন্তরায় এবং স্বাধীনতার মূল চেতনার পরিপন্থী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com