শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

শায়ে¯—াগঞ্জে শত শত কোটি টাকার সরকারী সম্পত্তি বে-দখলে

  • আপডেট টাইম বুধবার, ২১ অক্টোবর, ২০১৫
  • ৫৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ শায়ে¯—াগঞ্জে সড়ক ও জনপথের শতশত কোটি টাকার সম্পদ বে-দখল হয়ে গেছে। সড়ক ও জনপথের অসাধু কর্মকর্তাদের সহযোগীতায় ওই সব দখলকৃত জমিতে গড়ে উঠেছে বিভিন্ন প্রতিষ্ঠান।
শায়ে¯—াগঞ্জ থানার পৌরসভার ভিতরে ষ্টেশন-পুরানবাজার সড়কের দুই পাশেই সড়ক ও জনপথের নিজ¯^ ভূমি রয়েছে। বহুদিন যাবত জমিগুলো পরিত্যাক্ত থাকলেও কয়েক বছর ধরে তা দখল করে নিয়েছে ভূমিদস্যুরা। জায়গায় দখল করে রাতারাতি ঘর, বাসা-বাড়ী ও দোকান-পাঠ নির্মাণ করা হয়েছে। মাঝে মধ্যে লোক দেখানো উচ্ছেদ অভিযান হলেও কিছুদিন যেতে না যেতেই ওইসব উচ্ছেদকৃত জায়গায় পুণরায় নির্মান করা হয় বিভিন্ন প্রতিষ্ঠান।
সরজমিনে ঘুড়ে দেখা গেছে, শায়ে¯—াগঞ্জে সড়ক ও জনপথের দখলকৃত জায়গার এক চিত্র। শায়ে¯—াগঞ্জ পুরানবাজার বটতলায় প্রায় ছয় মাস আগে সড়ক ও জনপথের উদ্যোগে দখলকৃত স্থাপনা উচ্ছেদ করা হলেও কিছুদিনের মধ্যেই আবার নির্মিত হয় সেই সকল অবৈধ স্থাপনা। এদিকে মোনালিসা সিনেমা হলের দ¶িণে লেঞ্জাপাড়া মৌজার জে এল নং ১৫৯, খতিয়ান নং ২, দাগ নং ১১১১ বর্তমানে হাল দাগ ১২৭৮ দাগে মাঠ জরিপের নকশা অনুযায়ী প্রায় সাড়ে ৪ কের ভূমির খাজনা দিচ্ছে সড়ক ও জনপথ। অথচ সড়জমিনে দেখা গেছে খালি ভূমি বলতে কিছুই নেই। এতে গড়ে উঠেছে টিনসেড মার্কেট, যা ভূয়া দলিলের মাধ্যমে এক প্রবাসী দখল করে রেখেছে। কিভাবে সড়ক ও জনপথের জায়গার ভূয়া দলিল হয়? তা অনেকেরই প্রশ্ন। মার্কেটটির পাশেই সওজের বর্তমান কর্মরত ও অবসরপ্রাপ্ত কিছু অসাধু কর্মকর্তা যারা শায়ে¯—াগঞ্জ স্থানীয় বাসিন্দা হওয়া সত্তেও সওজের খালি জায়গায় বাসা-বাড়ি নির্মাণ করে ভাড়া দিয়ে ল¶ল¶ টাকা লুটে-পুটে খাচ্ছে। পল­ী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরের সামনের খালি জায়গায় টং দোকান নির্মাণ ও উত্তর পাশে মাটি ভরাট করে গাছ লাগানো হয়েছে। এ বিষয়ে শায়ে¯—াগঞ্জের সওজের কর্মকর্তাদের সাথে কথা বলতে গেলে তারা বিষয়টি সম্পূর্ণ এরিয়ে যান। ইতিমধ্যে অনুসন্ধানে আর একটি বিষয় জানা যায়, শায়ে¯—াগঞ্জ দাউদনগর বাজার আখি ইলেক্ট্রনিক্স এর দোকন ঘর সহ তার পিছনের ডোবাটি ভরাট করে বিল্ডিং নির্মাণ করে ভাড়া দিয়ে রেখেছে দখলদাররা। কিভাবে সওজের শত শত কোটি টাকার সম্পদ বেদখল হলো তা স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন। আদৌ কি ওই সব দখলকৃত জায়গা সড়ক ও জনপথ দখলমুক্ত করতে পারবে কি না এটাই এখন দেখার বিষয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com