শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

কবি কোকিল দাশ’র ‘জয় বাংলা সাহিত্য পদক ২০১৫’ লাভ

  • আপডেট টাইম রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৭৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজ, বোয়ালিয়া বাজার, দিরাই, সুনামগঞ্জের ইংরেজীর সহকারী অধ্যাপক কবি কোকিল দাশ সম্প্রতি ‘জয় বাংলা সাহিত্য পদক ২০১৫’ লাভ করেছেন। গত ০১ সেপ্টেম্বর ঢাকায় পাবলিক লাইব্রেরি মিলনায়তন কাব্যকথা সাহিত্য পরিষদ, ঢাকা কর্র্তৃক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘কবিতা ও কবির মেলা’ শীর্ষক অনুষ্ঠানে কবি কোকিল দাশ তাঁর ‘সমুদ্র সফেন’ কাব্যগ্রন্থের পাণ্ডুলিপি বিচারক মন্ডলীর কাছে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় কবিতা পরিষদ কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য শিশুসাহিত্যিক ও কবি আসলাম সানী তাঁর হাতে এই পদক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় গীতিকবি পরিষদের সভাপতি কবি এম আর মঞ্জু, কাব্যকথা সাহিত্য পরিষদ’র ভারপ্রাপ্ত সভাপতি কবি সরকার মাহবুব, ড. সৈয়দ রনো, কবি সালেম সুলেরী, আনন ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি স ম শামসুল আলম, কবি ও সাংবাদিক মিলন সব্যসাচী, কাব্যকথা সাহিত্য পরিষদ’র সাধারণ সম্পাদক কবি জালাল খান ইউসুফী প্রমুখ। বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা পাঠ করেন-কবি জাহানারা জানি, কবি রিফাত নিগার শাপলা, কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী, কবি লিন্ডা আমীন, কবি মালেক মাহমুদ, কবি ফরিদুল মাইয়ান, কবি মোঃ আব্দুল বাছিত, কবি গোপাল রায়সহ শতাধিক কবি।
উল্লেখ্য, কবি কোকিল দাশ একজন সফল শিক্ষাবিদ, সমাজকর্মী, মানবতাবাদী এবং যৌতুক বিরোধী আন্দোলনের একজন সক্রিয় কর্মী হিসেবে এলাকায় সুপরিচিত। তিনি ১৪ মে ১৯৪৯খ্রিস্টাব্দে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর চৌকি গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতাÑ মৃত দুলাল চাঁদ দাশ ও মাতা- মৃত বাসন্তী দাশ। দুই ভাইয়ের মাঝে তিনি কনিষ্ঠ। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয়ের উপর কবিতা লিখে আসছেন। তিনি জাতীয় কবিতা পরিষদ ও কবি সংসদ বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উপদেষ্টা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com