মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৬:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সুজাতপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে রাস্তা সংস্কারের টাকা আত্মসাতের অভিযোগ বানিয়াচংয়ে নিহত ছাত্রলীগ নেতার ময়না তদন্ত সম্পন্ন ॥ ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টীম মাঠে শ্রমিকদের দাবি আদায়ে বিনা অপরাধে কারাভোগ ভারতে মিলাদ গাজী এমপি’র মেয়ের সফল অস্ত্রপচার ॥ দোয়া কামনা নবীগঞ্জে গলায় ফাঁস দিয়ে নারীর আত্মাহত্যা শহরের বগলা বাজার এলাকার বাদল বণিকের পরলোকগমন আজমিরীগঞ্জে উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি ঃ বিভিন্ন স্থান প্লাবিত নবীগঞ্জ পৌরসভার প্যানল মেয়র-১ এটিএম সালাম অসুস্থ্য ॥ দোয়া কামনা যমুনা গ্রুপ চেয়ারম্যানের মৃত্যুতে হবিগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ চুনারুঘাটে খুনের ঘটনায় ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা
নবীগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চাল ও টাকা বিতরণ

নবীগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চাল ও টাকা বিতরণ

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে স্মরণকালের ভয়াবহ কাল বৈশাখীর তাণ্ডবে ক্ষয়ক্ষতির পরিমাণ সরকারীভাবে নিরুপণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাল ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। সরকারী হিসাব অনুযায়ী মোট ৯৪৩টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তন্মধ্যে সম্পুর্ণ ৫১৬টি এবং ৪২৭টি পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সরকারী হিসাবে তালিকা করা হয়েছে। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে কালিয়ারভাঙ্গা ইউনিয়ন। গতকাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্পুর্ণ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মধ্যে ২০কেজি করে চাল ও নগদ ৫শ টাকা করে দেয়া হয়। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে শুধুমাত্র ২০ কেজি করে চাল দেয়া হয়। এছাড়া সরকারী হিসাব অনুযায়ী নবীগঞ্জ উপজেলায় মোট ১৬হাজার ৬৫০ হেক্টর জমিতে বোরা চাষাবাদ করা হয়েছে। তন্মধ্যে ৪০% উত্তোলন করা হয়েছে। বাকী ৬০% এর মধ্যে ১হাজার ২৯৮ হেক্টর জমির ফসল ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
তবে বেসরকারী হিসাবে ক্ষয়ক্ষতির পরিমাণ আরো কয়েকগুন বেশী এবং যে পরিমাণ সাহায্য বিতরণ করা হয়েছে তা খুবই অপ্রতুল বলে ক্ষতিগ্রস্তরা জানান।
এদিকে ঝড়ে ঘরবাড়ি হারা পরিবারগুলোর দুর্দশা চরমে পৌছেছে। অনেক নিরাশ্রয় পরিবার অন্যত্র আশ্রয় নিয়ে মানবেতর দিনযাপন করছে। এ ক্ষতি কাটিয়ে উঠা অনেক পরিবারের সম্ভব হবে না জানান ক্ষতিগ্রস্তরা। গতকাল নবাগত উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com