শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

স্বাগতম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ॥ প্রাপ্তির ছেয়ে প্রত্যাশা বেশি

  • আপডেট টাইম শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪
  • ৫২২ বা পড়া হয়েছে

আবু হাসিব খান চৌধুরী পাবেল/ মোঃ ছানু মিয়া ॥ দীর্ঘ ১৪ বছর পর আজ শনিবার এক দিনের সফরে হবিগঞ্জে আসছেন আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর হবিগঞ্জ শহরে এটাই তাঁর প্রথম সফর। তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত হবিগঞ্জবাসী। আর এই সফরকে ঘিরে হবিগঞ্জবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। জেলার উন্নয়নের আশায় বুক বাধছেন হবিগঞ্জবাসী। প্রধানমন্ত্রীর কাছে জেলাবাসীর প্রত্যাশা অনেক। মতবিনিময় সভায় এমপি আজু জাহির এবং জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, হবিগঞ্জে একটি পূর্ণাঙ্গ মেডিকেল বিশ্ববিদ্যালয়, একটি কৃষি বিশ্ববিদ্যালয়, বাহুবলে বিশ্ববিদ্যালয়, আউশকান্দি ও চুনারুঘাট এলাকায় স্পেশাল ইকোনমিক জোন, হবিগঞ্জ-লাখাই-সরাইল বাইপাস সড়ক, চুনারুঘাটের বাল্লা সীমান্তে স্থলবন্দর নির্মাণ, হবিগঞ্জ-আজমিরীগঞ্জ শরীফ উদ্দিন সড়ক বাস্তবায়ন, শহরে শিশুপার্ক স্থাপন, সাতছড়ি পর্যটন এলাকা দৃষ্টিনন্দনের ব্যবস্থা করা।
IMG_4028 copyএছাড়াও আরো বেশ কিছু দাবি উপস্থাপন করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।
৮টি উপজেলা নিয়ে ৪টি সংসদীয় আসন রয়েছে হবিগঞ্জে। এ ৪টি আসনই আওয়ামীলীগের ঘাটি হিসাবে পরিচিত। বারবারই নির্বাচিত হয়ে আসছেন আওয়ামীলীগ প্রার্থী। ফলে ২য় গোপালগঞ্জ খ্যাত হবিগঞ্জবাসীর প্রত্যাশা থাকাই স্বাভাবিক। তাই প্রধানমন্ত্রীর এই আগমনে প্রাপ্তির সঞ্চার ঘটবে বলে জেলাবাসীর আশা। এ জেলার ৮টি উপজেলার মধ্যে কয়েকটি উপজেলা রয়েছে উন্নয়ন বঞ্চিত। ৭৭টি ইউনিয়ন ও ৬টি পৌরসভা নিয়ে ঘটিত হবিগঞ্জে ২১ লক্ষাধিক মানুষের বাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে অনেক কিছুই প্রত্যাশা করছেন উন্নয়ন বঞ্চিত এলাকার লোকজন।
আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আতর আলী মিয়া বলেন-আমাদের প্রাণের দাবী প্রধানমন্ত্রী ঘোষিত মরহুম এমপি শরীফ উদ্দিন আহমেদ সড়কটি বাস্তবায়ন করা। তিনি বলেন, জেলা সদরসহ সারা দেশের সাথে যোগাযোগ একমাত্র রাস্তা এই শরীফ উদ্দিন সড়কটি আজ ১৫ বছরেও বাস্তবায়ন হয়নি। তাই দ্রুত এই সড়কটি নির্মানের দাবী জানান চেয়ারম্যান আতর আলী। এছাড়া শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আজমিরীগঞ্জ ডিগ্রী কলেজ, মিয়াধন মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, আজমিরীগঞ্জ এবিসি উচ্চ বিদ্যালয়, জলসুখা কেজিপি উচ্চ বিদ্যালয় ও পাহাড়পুর কলেজকে সরকারী করণ। বদলপুর ও পাহাড়পুরে দ্রুত বিদ্যুতায়নের প্রয়োজন।
বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমেদ বলেন-বর্তমান সরকারের উন্নয়ন থেকে সবচেয়ে বেশি বঞ্চিত বানিয়াচং। এর মধ্যে যোগাযোগ ব্যবস্থা একেবারেই নাজুক। এর থেকে বেরিয়ে আসতে হলে হবিগঞ্জ-বানিয়াচং সড়ককে আঞ্চলিক মহাসড়কে রূপান্তরিত করণ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাথে যোগাযোগ স্থাপনের জন্য ১০ থেকে ১১ ব্রীজ নির্মাণ, উপজেলা সদরের প্রতিটি রাস্তার বেহাল অবস্থা দূরীকরণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামোগত উন্নয়ন, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ ও সংস্কার প্রয়োজন। আর লক্ষাধিক জনসাধারনের ব্যবহারের জন্য একটি মাত্র রাস্তা হবিগঞ্জ-সুজাতপুর সড়কটি দ্রুততম সময়ের মধ্যে সর্ম্পুন সংস্কার করা না হলে সড়কটির অস্থিত্ব বিলীন হয়ে যাবে।
নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, নবীগঞ্জবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবী নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস সংযোগ IMG_4063 copyদেয়া। ১ ও ২নং ইউনিয়নটি একেবারেই অবহেলিত। এ দুটি ইউনিয়নে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুতায়ন করা। এছাড়া শত বছরের ঐতিহ্যবাহী নবীগঞ্জ জেকে মডেল উচ্চ বিদ্যালয় ও নবীগঞ্জ ডিগ্রী কলেজকে সরকারীকরণ। কৃষকদের সুবিধার্র্থে নবীগঞ্জে সরকারীভাবে একটি সার কারখানা স্থাপন করা প্রয়োজন।
বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই বলেন, বাহুবলে বিশ্ববিদ্যালয় স্থাপন, খেলাধুলার উন্নয়নে একটি উপজেলা স্টেডিয়াম, উপজেলায় প্রায় ৩০ শতাংশ এলাকায় বিদ্যুত আছে দ্রুততম সময়ের মধ্যে বাকী ৭০ শতাংশ এলাকায় বিদ্যুতায়ন প্রয়োজন। এছাড়া বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নতি করণ।
চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের বলেন, বাল্লা শায়েস্তাগঞ্জ পরিত্যাক্ত রেল লাইনে পাকা রাস্তা করণ, বাল্লাস্থল সীমান্ত বন্দরকে প্রাতিষ্ঠানিকভাবে চালুকরণ, ইকোনমিক জোন দ্রুত বাস্তবায়ন, চুনারুঘাট উপজেলার প্রতিটি চা-বাগানের শ্রমিকদের পাকা ঘর নির্মাণ করা।
চুনারুঘাট প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটন বলেন, চুনারুঘাট পৌরসভার যে সকল ওয়ার্ডে গ্যাস সংযোগ নেই সে গুলোতে গ্যাস সংযোগ প্রদান করা, একটি স্টেডিয়াম নির্মাণ এবং ৫০ শয্যায় উন্নিত হাসপাতালকে প্রাতিষ্ঠানিকভাবে চালু করণ।
মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান বলেন, উপজেলা বাঘাসুরা ইউনিয়নে দ্রুত ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া। পর্যায়ক্রমে উপজেলায় সর্বত্র গ্যাস সংযোগ দেয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিত হলেও বাস্তবে এর কার্যক্রম চালু হয়নি। দ্রুত এর কার্যক্রম চালু করা, কৃষকদের সুবিধার্থে কয়েকটি রাবার ড্যাম নির্মাণ, যে সকল এলাকায় এখনও বিদ্যুৎ পৌছায়নি সেই সব এলাকায় বিদ্যুতায়ণ করা।
লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ বলেন, লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১শ’ শয্যায় উন্নিত করণ, যে সকল এলাকায় বিদ্যুৎ নেই অগ্রাধিকার ভিত্তিতে সেই সকল এলাকায় বিদ্যুতায়ণ করা, উপজেলা সদর থেকে লাখাই বাজার রাস্তাটি সারা বছরের ব্যবহার উপযোগী করা, হবিগঞ্জ-লাখাই-নাসিনগর-সড়াইল আঞ্চলিক মহাসড়কের বাস্তাবায়ন, লুকড়া-মাদনা রাস্তাটির বাস্তবায়ন প্রয়োজন।
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক বলেন, গুঙ্গাজুরী হাওরে ৩ ফসলের প্রকল্প বাস্তবায়ন করা, মৎস্যজীবিদের জন্য উন্নয়ন প্রকল্প গ্রহণ করা, বিদ্যুৎহীন গ্রামগুলোতে জরুরী ভিত্তিতে বিদ্যুৎতায়ন করা, বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভূক্ত করা।
এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলাব্যাপি উৎসবের আমেজ বিরাজ করছে। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে আনসার ক্যাম্পে জেলা প্রশাসনের উদ্যোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, প্রধানমন্ত্রীর সফরকে নির্বিঘœ করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এছাড়া জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জনসভা সফল করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে অপর এক সংবাদ সম্মেলনে বলা হয়। এমপি আবু জাহিরের মতবিনিময়ের সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি, জেলা পরিষদ প্রশাসক ডা. মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম প্রমুখ। জেলা প্রশাসক জয়নাল আবেদীন এর সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক ও আনসার-ভিডিপির সিলেট বিভাগীয় উপ-পরিচালকসহ প্রশাসনে বিভিন্নস্থরের কর্মকর্তারা। এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলাজুরে বিরাজ করছে এক উৎসব মূখর পরিবেশ। সবার মুখে মুখে শুধু একই কথা আমরা বার বার নৌকায় ভোট দিচ্ছি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা সরাসরি দেখতে পারিনি। এবার আমাদের আশা পূরণ হবে। এবং জেলার উন্নয়নে এ সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com