শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে হবিগঞ্জে ব্যাপক প্রস্তুতি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ নভেম্বর, ২০১৪
  • ৪২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন সাজে সাজছে হবিগঞ্জ। পোস্টার, ব্যানার আর তোড়নে ছেয়ে গেছে জেলা শহরসহ বিভিন্ন এলাকা। চারদিকে যেন বিরাজ করছে উৎসবের আমেজ। জনসভায় অতীতের রেকর্ড ছাড়ানো লোক সমাগম করতে প্রতিটি উপজেলা, ইউনিয়ন থেকে শুরু করে গ্রাম পর্যন্ত চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মারাত্মক ব্যস্ত সময় পার করছেন তারা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে প্রতিদিনই বিভিন্ন স্থানে চলছে মিছিল, মিটিং, সভা, সমাবেশ। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডঃ মোঃ আবু জাহির এমপি বলেন, সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম ঘটাতে চান তারা। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ বছর পর জেলা সদরে আসছেন। এর আগে তিনি ২০০০ সালে এখানে এসেছিলেন। তিনি প্রধানমন্ত্রী থাকা অবস্থায় তার কাছ থেকে আমরা অনেক পেয়েছি। নার্সিং ইনস্টিটিউট, ১০০ শয্যার হাসপাতালকে আড়াইশ’ শয্যায় উন্নীতকরণ, একাধিক অডিটরিয়াম, জেলাবাসীর প্রাণের দাবি আধুনিক স্টেডিয়ামসহ অনেক উন্নয়ন তিনি করেছেন। তাই তার কাছেই আমাদের দাবিও বেশী। আমরা এবার তার কাছে এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবি জানাব।
সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি জানান, সমাবেশ সফল করতে তারা জেলা ও উপজেলা পর্যায়ে সভা-সমাবেশ ইতিমধ্যেই শেষ করেছেন। এখন ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে প্রচারণা চলছে। এ জেলা সারাদেশে দ্বিতীয় গোপালগঞ্জ হিসেবে পরিচিত। বার বার এ অঞ্চলের মানুষ আওয়ামী লীগ প্রার্থীদেরকে নির্বাচিত করে। তাই প্রধানমন্ত্রীকে দেখতে মানুষ উদ্গ্রীব হয়ে আছে। বিশেষ করে নতুন প্রজন্ম তাকে এক নজর দেখতে উদ্গ্রীব। তার এ সফর জেলার উন্নয়নে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।
জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে আমরা দিনরাত পুরো জেলা চষে বেড়াচ্ছি। এখান থেকে আমরা জেলাবাসীর অনেক দাবি দাওয়া আদায় করতে সক্ষম হবো আশা করি।
দলীয় সূত্রে জানা যায়, ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী হবিগঞ্জ সফরে আসছেন। তার এ সফর উপলক্ষে জেলার প্রবেশদ্বার মাধবপুর থেকেই তাকে স্বাগত জানিয়ে নির্মাণ করা হয়েছে তোড়ন। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো জেলা। ইতিমধ্যেই প্রায় ১ হাজার তোড়ন নির্মাণ করা হয়েছে। শুধু জেলা শহরেই প্রায় ৩শ’ তোড়ন তৈরী হয়েছে। জনসভাস্থল নিউফিল্ডে মাটি ভরাটসহ উন্নয়নের কাজও চলছে দ্রুতগতিতে। শহরের সবগুলো স্থাপনা রং বেরংয়ের সাজে সাজানো হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com