বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হুরগাও গ্রামে হারুন হত্যাকাণ্ড ॥ ৭ জনের ফাঁসি ও ১০ জনের যাবজ্জীবন গ্রিসে প্রবেশের সময় সীমান্তে নবীগঞ্জের এক যুবকের মৃত্যু নির্বাচন কমিশনকে স্বাধীন করে দেওয়া হয়েছে-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় সিলেটের আদালতে ৩ জনের মৃত্যুদণ্ড জেলা পরিষদ চেয়ারম্যানকে লাখাই সরকারি কলেজের ফুলেল শুভেচ্ছা মহাসড়কের বাহুবলে পিকআপ-ট্রাক সংঘর্ষে দুইজন নিহত ॥ আহত ১০ বানিয়াচঙ্গে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ॥ বাবার মত মানুষের সেবা করে যেতে চাই-এমপি রুয়েল গ্রিসে বাংলা বর্ষবরণ উৎসবে বাঙালি সাজে বিদেশিরা লাখাইয়ে ইয়াবা ও টাকাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

স্বয়ং সম্পুর্ণ হল বিয়াম ল্যাবরেটরি স্কুল স্কুলের ৫৫ শতক ভুমির দলিল হস্তান্তর

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৩
  • ৭১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের একমাত্র ইংলিশ মিডিয়াম স্কুল বিয়াম ল্যাবরেটরি ¯ু‹ল এখন স্বয়ং সম্পুর্ণ শিক্ষা প্রতিষ্ঠান। ঐ স্কুলের জন্য নির্ধারিত শহরের রাজনগর এলাকায় সরকারী ৫৫ শতক ভুমির দলিল হস্তান্তর করা হয়েছে। গতকাল সকাল ১১টায় জেলা প্রশাসকের কক্ষে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও হবিগঞ্জের জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুদারের কাছে এই দলিল হস্তান্তর করেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব দিলীপ কুমার বণিক।
শিক্ষা প্রতিষ্ঠানের স্বার্থে মাত্র ১০ শতাংশ মুল্যে এই জমি রেজিস্ট্রি করা হয়। সেই মোতাবেক ৫৫ শতক ভুমির মোট মুল্য দাড়ায় ১৮ লাখ ২ হাজার ১৩০ টাকা। গতকাল ১লাখ টাকা প্রদান করা হয়েছে। ১ বছরের মধ্যে অবশিষ্ট টাকা পরিশোধ করতে হবে। বিয়াম ফাউন্ডেশন পর্যায়ক্রমে এই টাকা অনুদান হিসাবে প্রদান করবে।
দলিল হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুর রউফ, স্কুলের অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, প্রেসক্লাব সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, প্রেসক্লকাবের সাবেক সভাপতি এডভোকেট রুহুল হাসান শরীফ, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট নির্মল ভট্টাচার্য্য রিংকু, মোতাব্বির হোসেন, এডভোকেট সালেহ আহমেদ ও শাহ ফখরুজ্জামান।
প্রসঙ্গত, ২০০৩ সালে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে বিয়াম ল্যাবরেটরি স্কুলের যাত্রা শুরু হয়। কিন্তু স্থায়ী শিক্ষকের অভাব এবং ব্যবস্থাপনাগত ত্র“টির জন্য স্কুলটি অভিভাবকদের প্রত্যাশা পুরনে ব্যর্থ হয়। হবিগঞ্জের বর্তমান জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার যোগদানের পরই স্কুলটি নিজস্ব ক্যাম্পাস সংলগ্ন শিল্পকলা একাডেমীতে স্থানান্তর করা হয়। জেলা প্রশাসক নিজে দায়িত্ব নেন সার্বিক দেখভালের এবং ম্যাজিস্ট্রেটদেরকে দায়িত্ব দেয়া হয় ক্লাশ নেয়ার জন্য। স্বল্প সময়ের মধ্যেই স্কুলে নিয়োগ দেয়া হয় অধৗক্ষ। নিজস্ব ক্যাম্পাসে শুরু হয় ভবন নির্মানের কাজ। ফলে হবিগঞ্জের সমাজ সেবকরাও এগিয়ে আসেন স্কুলটির উন্নয়নে সহায়তার জন্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com