শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

খোয়াই নদীর বাঁধের উপর কর্তৃপক্ষের যোগসাজসে স্থাপনা তৈরী

  • আপডেট টাইম রবিবার, ৩ আগস্ট, ২০১৪
  • ৩৭৩ বা পড়া হয়েছে

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, হবিগঞ্জ বিভাগ শাখা সুলতান মাহমুদপুর মৌজার ৮০৪১ ও ৮০৯৬ দাগের অংশবিশেষ ভূমি অধিগ্রহণ করতঃ তথায় বহু পূর্বেই বেড়ি বাঁধ তৈরী করা হইয়াছে।
অপর দিকে বর্ণিত দাগদ্বয়ের অধিগ্রহণ বহির্ভূত কতেক ভূমি হবিগঞ্জ চৌধুরী বাজারের বাসিন্দা বেনী মাধব রায় গং কতেক ব্যক্তি প্রকৃত মালিক হইতে একাধিক দলিলমূলে খরিদ করিয়া তথায় শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছেন।
অপর দিকে জনৈক নাজমুল হোসেন ও মাসুম আজাদ গং ব্যক্তিগণ এই বর্ণিত দাগের উপর দিয়া তাহাদের ৭০ হাত দৈর্ঘ্য ও ১২ হাত প্রস্থ রাস্তা দিয়া চলাচল করিতে যাহাতে কোন বাধা বিজ্ঞ সৃষ্টি করিতে না পারেন তন্মর্মে নিষেধাজ্ঞার দাবীতে হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ হবিগঞ্জ আদালতে বেনী মাধব রায় গং ব্যক্তিগণের বিরুদ্ধে স্বত্ব ১৭৯/১৩ইং ও ১৮৮/১৩ ইং মোকদ্দমা দায়ের করেন। প্রকৃতপক্ষে নালিশা ভূমির উপর দিয়া বর্ণিত রাস্তার কোন অস্থিত্ব নাই। উক্ত মোকদ্দমায় বাদীপক্ষগণ মোকদ্দমায় কোন উপকার পাইবেন না বুঝিতে পারিয়া বর্ণিত মোকদ্দমার বাদীপক্ষগণের মধ্যে নাজমুল হোসেনর নামে ০৩/১৩-১৪ইং হবিগঞ্জ পানি উন্নয়ন বিভাগ, হবিগঞ্জ শাখা হইতে ১ বছর মেয়াদী ভাড়া ডিড বেআইনীভাবে যোগাযোগীমূলে আদায় করিয়া নেন। উক্ত ডিড এর দেখানো হইয়াছে এল, এ কেইস নং ২৫/৮৪-৮৫ইং মুলে ৮০৪১ দাগে অধিগ্রহণকৃত সাড়ে তিন শতক ভূমি অধিগ্রহণ করিলেও লিজ গ্রহিতার বরাবরে ০৬ শতক ভূমি লিজ ডিড সম্পাদন করিয়াছেন এবং ৮০৯৬ দাগে ০২ শতক ভূমি মোট ০৮ শতক ভূমি ডিড এ উল্লেখ করিয়াছেন এবং প্রাবঞ্চিক ডিড এ ভূমির কোন চতুঃ সীমা উল্লেখ করেন নাই।
ব্যক্ত থাকা আবশ্যক যে, উক্ত বেআইনী, প্রাঞ্চিক ডিড এর বিরুদ্ধে বেনী মাধব রায় বাদী হইয়া হবিগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে স্বত্ব ১৩৯/১৪ইং নং মোকদ্দমা দায়ের করিয়াছেন। ইতিমধ্যে উক্ত মোকদ্দমার বিবাদীপক্ষগণ সমন পাইয়াছেন। উক্ত বেআইনী ডিড ব্যবহার করিয়া স্বত্ব ১৩৯/১৪ মোকদ্দমার বাদীর স্বত্ব দখলীয় ভূমির উপর দিয়া ৭০ হাত দৈর্ঘ্য ও ১২ হাত প্রস্থ নতুনকল্পে রাস্তা তৈরীর জন্য বিবাদীপক্ষ বাঁধের উপর প্রচুর মাটি সংগ্রহ করিয়াছেন এবং বাধের উপর একটি গৃহ স্থাপনা নির্মাণ করিয়াছেন। মোকদ্দমার বাদীপক্ষ ইতিমধ্যেই গৃহ ও রক্ষিত মাটি সম্পর্কে ভিডিও রেকর্ড করিয়া রাখিয়াছেন।
ব্যক্ত থাকা আবশ্যক যে, বেনী মাধব রায় তাহার স্বত্ব দখলীয় ভূমিতে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ফৌঃ কাঃ বিঃ ১৪৪ ধারার বিধান মতে অতিরিক্ত জেলা হাকিম আদালতে দং ৮৮২/১৩ইং, ৮৮৭/১৩ইং ৭৫৪/১৪ইং নং মোকদ্দমাত্রয় বিচারাধীন আছে এবং শান্তি শৃঙ্খলা রক্ষার্থে হবিগঞ্জ থানার পুলিশের প্রতি আদালতের আদেশ রহিয়াছে। উক্তাবস্থায় বেনী মাধব রায় দুর্নীতি দমন বিভাগ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ সহ হবিগঞ্জ দুর্নীতি দমন ব্যুবো, হবিগঞ্জ শাখা করাবরে কপি প্রদান করা হইল।
খবর বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com