শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

অলিপুরে কটন মিলের অব্যবস্থাপনা ও অনিয়মে উৎকণ্ঠায় কৃষকরা

  • আপডেট টাইম সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে তাফরীদ কটন মিলস কোম্পানীর বিরুদ্ধে ফুঁসে উঠেছেন গ্রামবাসী। ওই কোম্পানীর পানি নিষ্কাশনে অব্যবস্থাপনা, ধানী জমি ভরাট, কোম্পানীর বজ্য-আবর্জনার কারণে কৃষি জমির ক্ষতিসাধন হচ্ছে বলে জানিয়েছেন অনেকে। এ ছাড়া ওই কোম্পানী কর্তৃপক্ষ গ্রামবাসীর কাছ থেকে জমি কেনার পর রেজিস্ট্রি করে নিলেও প্রাপ্য টাকা পরিশোধ করেনি। ফলে বারবার পাওনা টাকা চাইতে গিয়েও বিব্রতকর অবস্থার মুখোমুখি হচ্ছেন অনেকে। ইতোমধ্যে উল্লেখিত বিষয়গুলো নিয়ে গ্রামবাসী একাধিকবার প্রতিবাদ সভা করেছেন। এমনকি হবিগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারক লিপিও দিয়েছেন। কিন্তু কাজ হয়নি।
সুরাবই গ্রামের কোম্পানী সংলগ্ন কৃষি জমির মালিক হাজী ফিরোজ মিয়া, আব্দুর রহিম, কদ্দুছ মিয়া, বাবুল মিয়া সেলিম খাঁ, বাদল খাঁ, ফয়সল মিয়া, তৌহিদ মিয়া, মুখলিছ মিয়া, তাউছ মিয়া ও জাকির মিয়াসহ ক্ষতিগ্রস্থ কৃষকেরা বারবার কোম্পানী কর্তৃপক্ষের নিকট অভিযোগ করলেও কোনো সুরাহা হয়নি। কৃষক আব্দুর রহিম জানান, কোম্পানীর বজ্য শোধনাগার না থাকায় বিষাক্ত পানি তাদের কৃষি জমির উপর ছেড়ে দেয়া হয়। এতে করে ফসল উৎপাদনে ব্যাঘাত ঘটছে। তাছাড়াও, ধানী জমিতে মাটি ভরাট করে সীমানা নির্ধারণ করে প্রাচীর নির্মাণ করার অভিযোগও করেন। এছাড়াও কৃষক বাচ্চু মিয়া অভিযোগ করে বলেন, যদি এই সমস্যাগুলির ব্যাপারে দ্রুত কোনো পদক্ষেপ না নেয়া হয় তাহলে আমরা চরম ক্ষতির সম্মুখীন হবো। উক্ত সমস্যাগুলি নিয়ে কোম্পানীর সহকারী জেনারেল ম্যানাজার এস এম শফিউল আজমের নিকট জানতে চাওয়া হলে তিনি সমস্যা সমাধাণের আশ্বাস দেন। সরেজমিনে কোম্পানীতে গিয়েও ঘটনার সততা পাওয়া যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com