শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শায়েস্তাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই পা হারানো স্কুল ছাত্রী নদীর পাশে দাড়িয়েছে অনির্বাণ লাইব্রেরী

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৪৮২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে দুই পা হারানো স্কুল ছাত্রী তাজরিন আক্তার নদীর (৯) চিকিৎসার জন্য পাশে দাড়িয়েছে অনির্বাণ লাইব্রেরী। লাইব্রেরীর প্রতিষ্ঠাতা সিলেটের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র নদীর চিকিৎসায় দায়িত্বও নেন। এরই প্রেক্ষিতে তিনি তার ব্যক্তিগত ও অনির্বাণ লাইব্রেরীর ফেসবুক পেইজে নদীর চিকিৎসার জন্য সাহায্য চেয়ে একটি পোষ্ট করেন। ফেসবুকে মানবিক এই পোষ্টের দিকে চোখ পড়ে দেশ ও দেশের বাহিরে থাকা অনির্বাণ লাইব্রেরীর বিপুল সংখ্যাক শুভাকাংখী। তারা নদীর চিকিৎসার জন্য সহযোগিতার হাত প্রসারিত করেন।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার দক্ষিণ বড়চর গ্রামে নদীর বাসায় অনির্বাণ লাইব্রেরীর পক্ষে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা তুলে দেন অনির্বাণ লাইব্রেরীর প্রধান উপদেষ্ঠা নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল, অনির্বাণে লাইব্রেরীর উপদেষ্ঠা ও হবিগঞ্জ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, অনির্বাণ লাইব্রেরীর মডারেটর সদস্য বাদল রায়, শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব, তদন্ত ওসি আল মামুন, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ স ম আফজল আলী, সাবেক সভাপতি মোঃ আব্দুর রকিব, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সাংবাদিক মোহাম্মদ নুর উদ্দিন, কামরুল হাসান ও ছাত্রনেতা এমদাদুল হক শীতল প্রমুখ।
অনিবার্ণ লাইব্রেরীর উপদেষ্ঠা মোহাম্মদ নাহিজ জানান, কিছু দিন আগে স্কুল ছাত্রী নদীর চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে ফেসবুকে পোষ্ট করেন ছাত্রনেতা এমদাদুল হক শীতল। এই পোষ্টের দিকে নজর দেন সিলেটের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। তিনি তার প্রতিষ্ঠিত অর্নিবাণ লাইব্রেরীর ফেসবুক পেইজে নদীর চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে পুনরায় পোষ্ট দিলে ১০৮ জন ব্যক্তি নদীর চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেন। ফলে দুই বারে নদীকে ১ লক্ষ ৯০ হাজার টাকা প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ১৫ মে বিকেলে দক্ষিণ বড়চর (তালুকহড়াই) গ্রামে শহরের আল মদিনা আবাসিক হোটেলের মালিক মর্জিনা খাতুনের নির্মানাধীন বাসার ছাদে সহপাঠীদের নিয়ে বেড়াতে যায় নদী। ছাদে ফেলে রাখা বিদ্যুতের মেইন লাইনে স্পৃষ্ট হয় সে। তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেটে কয়েকদিন চিকিৎসা চলার পর তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়। সেখানকার চিকিৎসক আরো উন্নত চিকিৎসার জন্য গত ২৭ মে নেওয়া হয় ঢাকা শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। সেখানে গত ৪ জুন চিকিৎসকরা নদীর জীবন বাচাতে বাধ্য হয়ে দুটি পা কেটে ফেলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com