শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

মাধবপুরে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে জুনিয়র শিক্ষকদেরকে প্রধান শিক্ষকের চলিত দায়িত্ব

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৭৭ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে জ্যেষ্ঠতা লড়ঘন করে দুইজন জুনিয়র শিককে প্রধান শিক্ষকের চলিত দায়িত্ব প্রদান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সহকারি শিক্ষক হরলাল সূত্রধর সহ ৫ জন সিনিয়র সহকারী শিক্ষক মাধবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান ও তার অফিস সহকারি আজহার মিয়ার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে দায়িত্বপ্রাপ্ত আব্দুর রহিম ও জীবন রঞ্জন বনিক এডিবি প্রকল্পে নিয়োগপ্রাপ্ত হন এবং দুই বছর অতিক্রম হওয়ার পূর্বে ৩০ জুন ২০০৩ সালে প্রকল্প মেয়াদ শেষ হয়। ফলে তারা বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য নয়। কিন্তু তারা ৪ নভেম্বর ২০০৪ রাজস্বখাতে প্রকাশিত বিজ্ঞপ্তির আলোকে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করে অবৈধ সুযোগ নিয়ে রাজস্বখাতে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ লাভ করেন। কিন্তু তারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিয়োগ বিধি ২০১৯ ইং গেজেটের ২(ঝ) উপধারা মোতাবেক এ সুযোগ নিতে পারেন না। অভিযোগকারী হরলাল সূত্রধর সহ ৫ জন দাবি প্রাথমিক জেলা শিক্ষা অফিসার স্মারক নং জেপ্রাশিঅ/হবি/৭২৪/১৪৯ মূলে আব্দুর রহিম ও জীবন রঞ্জন বণিক ৪মে ২০০৬ ইং রাজস্বখাতে নিয়োগ প্রাপ্ত হয়। অপরদিকে ২০০৩ সালের নিয়োগপ্রাপ্ত ৫৭ জন ও ২০০৪/২০০৫ সনের নিয়োগপ্রাপ্ত ৩৬ জন এবং ২০০৫ সনের ২৯ জন নিয়োগপ্রাপ্ত হয়। আগে নিয়োগপ্রাপ্ত মোট ১২২ জন সিনিয়র শিক্ষককে ডিঙিয়ে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান ও তার অফিস সহকারি আজহার মিয়া মিলে আব্দুর রহিম ও জীবন রঞ্জন বণিককে প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব প্রদান করেন যা বিধিসম্মত নয়। তারা সরকারের প্রচলিত বিধি, জ্যেষ্ঠতা বিধি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নিয়োগ বিধি ২০১৯ ও শিক্ষক নিয়োগ বিধি ২০১৯ মোতাবেক তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাধবপুর সিদ্দিকুর রহমান জানান এই নিয়োগে কোন ধরনের অনিয়ম করা হয়নি। উর্ধতন কর্তৃপক্ষ সিলেকশন করেই তাদেরকে নিয়োগ দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com