শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মাধবপুরের প্রতারক খোকনের অজানা কাহিনী বেরিয়ে আসছে

  • আপডেট টাইম রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ২৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শুধু সরকারি চাকরির নামেই প্রতারণা নয়। প্রতারণা আর বাটপারির এমন কোনো খাত নেই যেখানে মাধবপুরের প্রতারক দেলোয়ার হোসেন খোকনের পদচারনা পড়েনি। খোকনের প্রতারণার শুরুর গল্পটা সচরাচর অন্য প্রতারকদের মতো নয়। কয়েক বছর ধরে সরকারি চাকরি দেয়ার নামে নিজেকে কখনো স্বরাষ্ট্র সচিব, আবার কখনো তথ্যসচিব, কখনো বা এলজিআরডি নতুবা সমাজসেবা মন্ত্রণালয়ের সচিব পরিচয় দিতো সদ্য গ্রেফতার হওয়া মাধবপুরের প্রতারক দেলোয়ার হোসেন ওরফে খোকন। ওই সব কর্মকর্তার পরিচয় দিয়ে সুবিধা করতে না পারলে নিজেকে নৌ অফিসারও পরিচয় দিতো। এরপর সে টাকা হাতিয়ে নিতো। বহুরূপী এই প্রতারকের প্রতারণার শুরুটা ছিলো একটু ভিন্ন।
সরেজমিনে গেলে ৫ম শ্রেণি পাস করা এই প্রতারকের প্রতারণার শুরুর কাহিনী জানান গ্রামবাসী ও আশপাশের লোকজন।
গ্রামবাসী জানান, প্রতারণার শুরু থেকে গ্রেফতার হওয়া পর্যন্ত সে সুন্নী মহা সম্মেলনের আয়োজক সেজে জনপ্রিয় বক্তা গিয়াসউদ্দিন আত-তাহেরি, ওয়ালিউল্লা আশেকী, এনায়েত উল্লাহ আব্বাসী, শেখ সাদি আব্দুল্লা, শাহালম জিহাদী, মন্নান জিহাদিসহ বড় বড় তারকা বক্তাদের নাম ভাঙিয়ে লাখ লাখ টাকা চাঁদা কালেকশন করে প্রতারণা করতো এই খোকন।
এলাকায় একটি অপকর্মে ধরা পড়ে সে নিরুদ্দেশ হয়ে যায়। কয়েক বছর পর ফিরে এসে নিজেকে নৌ-বাহিনীতে চাকরি করে বলে জানায়। আর সেই সুবাদে স্বরাষ্ট্র সচিব, আবার কখনো তথ্যসচিব, কখনো বা এলজিআরডি নতুবা সমাজসেবা মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন সচিবের সাথে তার গভীর সম্পর্ক রয়েছে।
এনএসআই ও ডিবি সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বানেশ্বরপুর গ্রামের বাসিন্দা এক সময়ের পুরাতন কাপড় বিক্রেতা আবুল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন খোকন (৪২) দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে বিভিন্ন কার্যালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ভূয়া সাক্ষর সীল তৈরি করে চাকুরির নিয়োগপত্রের ব্যবসা করে আসছে।
গোপন সুত্রের সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ এনএসআই অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টায় বানেশ্বরপুর গ্রামে অভিযান চালায়।
এসময় প্রতারক চক্রের হোতা দেলোয়ার হোসেন খোকনকে তার নিজ বাড়ি থেকে বিপুল পরিমাণ নকল সীল, ভূয়া নিয়োগপত্র ও নগদ ৫ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।
এনএসআই ও ডিবির যৌথ জিজ্ঞাসাবাদে অন্তত ২০ লোকের কাছ থেকে চাকুরী দেওয়ার নামে প্রায় লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে গ্রেফতার দেলোয়ার হোসেন খোকন স্বীকারোক্তি দেয়।
অভিযানে নেতৃত্ব দেন হবিগঞ্জ জেলা এনএসআই এর ডিডি মোঃ আজমল হোসেন ও এডি মোঃ হুমায়ুন। এব্যাপারে ডিবি পুলিশ বাদি খোকনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
এলাকাবাসী ও ভুক্তভোগী সূত্র জানায়, সে শুধু সরকারি চাকরির নামে প্রতারণা করেই ক্ষান্ত হয়নি। তার গ্রেফতারের খবর গ্রামে ছড়িয়ে পড়লে তার ভন্ডামীর রহস্য ফাঁস করতে থাকেন গ্রামবাসী।
বহুরুপী প্রতারক দেলোয়ার হোসেন খোকনের নামে হবিগঞ্জ নারী শিশু আদালতে অপহরণ ও ধর্ষণের অভিযোগে দায়ের করা এক মামলার তদন্ত করতে গিয়ে খোকনের অন্তরালের খবর বের করে আনেন, মাধবপুর থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ।
তদন্তে বেরিয়ে আসে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মোহনপুর গ্রামের মোহন মিয়া বাদী হয়ে তার স্কুল পড়ুয়া মেয়েকে অপহরণ ও ধর্ষনের অভিযোগ এনে মামলা দায়েরের কথা।
ওই মামলাটি বিজ্ঞ আদালতের নির্দেশে মাধবপুর থানায় মামলাটি এফআইআর হয়। যার নং ১১/১৬।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com