বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৩:৩৮ পূর্বাহ্ন

মাধবপুরে স্বেচ্ছায় অনেক গ্রাম লকডাউন

মাধবপুরে স্বেচ্ছায় অনেক গ্রাম লকডাউন

মাধবপুর প্রতিনিধি ॥ করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাঁচতে মাধবপুর উপজেলার অনেক গ্রাম ও পাড়া স্বেচ্ছায় লকডাউন করা হয়েছে। তবে আশার কথা হচ্ছে মাধবপুর উপজেলায় এখনো করোনা সনাক্ত কাউকে পাওয়া যায়নি। হোম কোয়ারেন্টিনে বা প্রাতিষ্টানিক কোয়ারেন্টিনে কেউ নেই। অনেক এলাকার জনগন নিজেরা করোনা সংক্রামন রোধে নিজ নিজ পাড়া ও গ্রাম লকডাউন করেছেন।
খোজ নিয়ে জানা যায়, মাধবপুর পৌর শহরের রায় পাড়া, কাটিয়ারা-সবুজভাগ, নোয়াগাঁও, আদাঐর গ্রাম, আন্দিউড়া গ্রামের দেব পাড়া’র সচেতন লোকজন নিজ উদ্যাগে লকডাউন করেছে।
মাধবপুর পৌর শহরের ২নং ওয়াার্ডের সজল মজুমদার জানান, বাইরের লোকদ্বারা যেন পাড়ার কোন লোক সংক্রামিত না হয় সে জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাইরের কোন লোক আমাদের পাড়ায় প্রবেশ করতে দেওয়া হবে না।
পৌর শহরের নোয়াগাঁও গ্রামের বাসিন্দা টিটু সরকার জানান, নোয়াগাঁও-গঙ্গানগর সোনাই নদীর উপর নির্মিত ব্রীজের উপর অস্থায়ী ভাবে বেড়া দিয়ে লক ডাউন করা হয়েছে। বাইরের লোক যাতে নোয়াগাঁও অবাধে প্রবেশ করতে না পারে তাই নোয়াগাঁও গ্রামাবসি লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এলাকার লোকদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন জানান, পুরাতন যারা হোম কোয়ারেন্টিনে ছিল তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নিদ্দিষ্ট সময় পার হয়ে গেছে। নতুন করে করোনা উপসর্গ কাউকে পাওয়া যায়নি। তাই এখন মাধবপুরে হোম কোয়ারেন্টিনে কেউ নেই। তবে প্রত্যেক নাগরিককে সচেতন থাকতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। বাইরের লোক দ্বারা সংক্রামিত হওয়ার ভয় আছে। তাই এখনো আমরা রিস্কি অবস্থায় আছি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com