শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে জাকজমকভাবে রথ উৎসব পালিত

  • আপডেট টাইম রবিবার, ১৫ জুলাই, ২০১৮
  • ৫৫৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য, ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শনিবার বিকেলে নবীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঐতিহ্যবাহী ‘রথযাত্রা’। দীর্ঘ ৪৫ বছর পরে এবারই প্রথম বৃহত্তর সিলেটের মধ্যে অত্যাধুনিক নির্মিত নতুন রথ দিয়ে রথযাত্রা অনুষ্টিত হওয়ায় সনাতন ধর্মলম্বিদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা লক্ষ্য করা গেছে। জগন্নাথ বলদেব ও সুভদ্রার রথযাত্রা উৎসব গতকাল শনিবার বিভিন্ন অনুষ্টান মালার মধ্য দিয়ে অনুষ্টিত হয়েছে। অনুষ্টানে বিভিন্ন কর্মসুচির মধ্যে ছিল গোবিন্দ প্রতিকৃতিসহবাজার প্রদনি, দুপুরে রথ টান, বিকালে প্রসাদ বিতরন। সকাল থেকেই সনাতন ধর্ম্বালর্ম্বী লোকজন নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় সমবেত হন। বিকাল ৩.৩১ মিনিটে গোবিন্দ জিউড় আখড়া প্রাঙ্গন থেকে সহস্রাধিক ভক্তবৃন্দ রথ টেনে পশ্চিম বাজার এনে পুনরায় গোবিন্দ জিউড় আখড়ায় গিয়ে শেষ হয়। বাজারের দু’পাশের বাসা-বাড়ীর ছাদের উপর থেকে এবং রাস্তার দু’পাশে দাড়িয়ে শত শত নর-নারীগন রথ টানার দৃশ্য উপভোগ করেন। পরে গোবিন্দ জিউড় আখড়ায় সকল ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরন করে শেষ হয়। রথযাত্রা উৎসবের উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন পুজা উদযাপন কমিটির সভাপতি ও রথযাত্রা উদযাপন কমিটির আহ্বায়ক সুখেন্দু রায় বাবুল। সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা’র পরিচালনায় অনুষ্টানে উপস্থিত ছিলেন এম এ মুনিম চৌধুরী বাবু এমপি, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, সাবেক এমপি শেখ সুজাত মিয়া, এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ আলমগীর চৌধুরী, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ আবুল ফজল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গতি গোবিন্দ্র দাশ, সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, আওয়ামীলীগ নেত্রী ডাঃ নাজরা চৌধুরী, জেলা পরিষদ সদস্য এডঃ সুলতান মাহমুদ, মোঃ আব্দুল মালিক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু, ইউপি চেয়ারম্যান আবু সিদ্দীক, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, আখড়া কমিটির সভাপতি নিখিলআচার্য্য, সাধারন সম্পাদক বিধান ধর, নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ কাউন্সিলর এটিএম সালাম, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, কাউন্সিলর আব্দুস ছালাম, কাউন্সিলর প্রানেশ দেব, জাকির হোসেন, কাউন্সিলর ফারজানা আক্তার পারুল, রোকেয়া বেগম, যুবলীগের যুগ্ম আহ্বায়ক লোকমান আহমদ খান, রাব্বি চৌধুরী মাক্কু, উত্তম কুমার রায়, উৎপল দাশ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়, সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার শিকদার, সলিল বরন দাশ, সাবেক পৌর কাউন্সিলর যুবরাজ গোপ, সাবেক কাউন্সিলর সন্তোষ চন্দ্র দাশ, অশোক তরু দাস, গৌতম রায়, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমদ বেলাল, ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার প্রমূখ।
উল্লেখ্য, ১৯৯৭ সালে পাকহানাদার বাহিনী নবীগঞ্জের প্রায় ২৫ ফুট উচু রথটি জ্বালিয়ে দিয়ে ধ্বংস করার ফলে পরবর্তীতে অন্য একটি রথ তৈরী করে অনুষ্টান পরিচালনা করে আসছিলেন হিন্দু ধর্মাবলম্বী লোকজন। দীর্ঘ ৪৫ বছর পর প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে এ বছরই প্রথম অত্যাধুনিক একটি রথ তৈরী করে গতকাল টেনে উদ্বোধন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com