শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চিত্রাঙ্কণ প্রতিযোগিতা শিশুদের মানসিক বিকশিত করে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৪৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন-চিত্রাঙ্কণ প্রতিযোগিতাসহ সাংস্কৃতির চর্চা শিশুদের মানসিক বিকাশে ব্যাপক ভূমিকা পালন করে। এছাড়াও বিভিন্ন ধরণের সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে জেগে উঠে শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা। যে কারণে বর্তমান সরকার সাংস্কৃতিক চর্চার প্রসার ঘটাতে গ্রহণ করেছে ব্যাপক উদ্যোগ। এছাড়াও হবিগঞ্জে বিভিন্ন সংগঠনের কার্যক্রম সরকারের কার্যক্রমকে এগিয়ে নিতে ভূমিকা পালন করছে।
গতকাল শুক্রবার সকাল ১১টায় হবিগঞ্জ শহরের আরডি হলে হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সাবেক সভাপতি এডভোকেট আলমগীর ভূইয়া বাবুল’র স্মরণে চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জের সকল ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনকে সম্প্রসারিত করতে সবসময় সহায়তা করেছি। ভবিষ্যতেও এই সহযোগিতা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।
তিনি বলেন, প্রয়াত এডভোকেট আলমগীর ভূইয়া বাবুল ছিলেন একজন দক্ষ সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তার রাজনৈতিক এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড ছিল ভবিষ্যত প্রজন্মের জন্য অনুকরণীয়। তার স্মরণে এই উদ্যোগ গ্রহণ করার জন্য হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের প্রতি ধন্যবাদ জানান এমপি আবু জাহির।
হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সহ সভাপতি ও শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বাবুল এবং সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন শিপনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিদ্ধার্থ বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, লাখাই উপজেলা পরিষদের সাবেক নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোছাইন, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব সুব্রত চক্রবর্তী, চিত্রশিল্পী আলাউদ্দিন আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল। এছাড়াও বক্তব্য রাখেন এডভোকেট ইকবাল হোসেন ভূইয়া, এডভোকেট রুকন উদ্দিন তালুকদার, বেতার এবং টেলিভিশনের শিল্পী কাজল আহমেদ এবং পিন্টু দেব। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন যিশু রায়, প্রসেনজিৎ চৌধুরী শিবু, রাসেল আহমেদ, বিলাল আহমেদ, জন খন্দকারসহ সাংস্কৃতিক পরিষদের সদস্যবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই আলমগীর ভূইয়া বাবুলের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাট করে দুই শিশু প্রতিযোগী। পরে প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান সাংস্কৃতিক পরিষদের প্রশিক্ষক মৌমিত রায়।
প্রসঙ্গত- চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৪টি বিভাগে ১৩০ জন শিশুশিল্পী অংশ নেয়। এর মাঝে ১ম, ২য় এবং ৩য় পুরস্কারসহ প্রতিটি প্রতিযোগীর হাতে পুরস্কার তুলেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com