রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এমপি মজিদ খান ॥ পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশের অপূরণীয় ক্ষতি করে

  • আপডেট টাইম বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ৪৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘বঙ্গবন্ধুর জন্ম, ঐতিহাসিক ভাষণ ও স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা গতকাল মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু স্মৃতি চর্চা কেন্দ্র আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। প্রধান আলোচক ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মতিন খসরু এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বঙ্গবন্ধু স্মৃতি চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ আব্দুল মোসাব্বির প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু স্মৃতি চর্চা কেন্দ্রের সভাপতি শাহ মুরাদ হোসেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে এডঃ আব্দুল মজিদ খান এমপি বলেন, আজকের বাংলাদেশ এগিয়ে যাওয়ার পেছনে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান। তিনি জন্মেছিলেন বলেই আমরা পেয়েছিলাম একটি স্বাধীন-সার্বভৌম ভূখণ্ড। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে, পাকিস্তানের প্রেতাত্মারা চায়নি বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উচু করে এগিয়ে যাক। যে কারণে বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে বিজয়ী হওয়ার পর বেশিদিন আমরা তাকে পাইনি। বঙ্গবন্ধু যখনই বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার চিন্তা করেছিলেন, ঠিক তখনই পাকিস্তানের দালালরা তাকে স্বপরিবারে হত্যার মাধ্যমে দেশের অপূরণীয় ক্ষতি করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com