বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শেখ হাসিনা মেডিকেল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু আজ ॥ উদ্বোধন করবেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮
  • ৫২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ১০ জানুয়ারী বুধবার হবিগঞ্জবাসীর বহু দিনের স্বপ্ন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে। ওই দিন সকাল ১০টায় ক্লাশ শুরু উপলক্ষে বিশাল অনুষ্ঠানের আয়োজন করেছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। কলেজের অস্থায়ী ক্যাম্পাসের সামনে বিশাল প্যান্ডেলে জেলার সর্বস্তরের লোকজনের উপস্থিতিতে সুধী সমাবেশে প্রধান অতিথি থাকবেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ আবু সুফিয়ান জানান, ১০ জানুয়ারী সারা দেশের মেডিক্যাল কলেজ গুলোতে ক্লাশ শুরু হবে। হবিগঞ্জে যেহেতু এবার মেডিক্যাল কলেজের যাত্রা শুরু হবে তাই বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি আরও জানান, হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের নব-নির্মিত ২৫০ শয্যা ভবনের ৫ম ও ৬ষ্ট তলায় অস্থায়ী ক্যাম্পাস করা হয়েছে।
হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির জানান, ইতোমধ্যে কলেজের সাইনবোর্ড লাগানো হয়েছে। হবিগঞ্জে শেখ হাসিনা ও তাঁর পরিবারের কোন ব্যক্তির নামে প্রথম প্রতিষ্ঠান ও সাইনবোর্ড এটি। হবিগঞ্জ জেলায় বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করায় আমার প্রস্তাবে এই নাম করন করা হয়েছে।
২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ শহরের নিউফিল্ড মাঠে আওয়ামী লীগের বিশাল জনসভায় জেলা আওয়ামী লীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি জনগনের পক্ষে হবিগঞ্জে মেডিক্যাল কলেজ, কৃষি বিশ্ববিদ্যায়, শায়েস্তাগঞ্জকে উপজেলা ও বাল্লা স্থলবন্দর আধুনিকায়ন করার দাবি জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দাবির প্রেক্ষিতে একটি মেডিক্যাল কলেজ, একটি কৃষি বিশ্ববিদ্যালয়, শায়েস্তাগঞ্জকে উপজেলা ও বাল্লা স্থলবন্দরকে আধুনিকায়নের ঘোষণা দেন।
দুই মাসের মধ্যেই ২০১৫ সালের ১২ জানুয়ারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মাহমুদা আক্তার ২৪/(১০) স্মারকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির অনুমোদন দেন হবিগঞ্জ মেডিকেল কলেজে। ঘোষনার অল্প সময়ের মাঝে প্রশাসনিক অনুমোদন পাওয়ায় হবিগঞ্জবাসী নতুন আশায় বুক বাধেন। পরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকায় এক অনুষ্ঠানে হবিগঞ্জ মেডিকেল কলেজ চালুর কথা ঘোষণা করেন। কিন্তু প্রশাসনিক অনুমোদ পাওয়ার পরও ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির কোন উদ্যোগ নেয়া হয়নি। পরে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির জন্য আবারও উদ্যোগ নেয়া হয়। অস্থায়ী ক্যাম্পাস নির্ধারন করা হয়েছিল নির্মানাধিন ২৫০ শয্যা ভবনকে। সহযোগী অধ্যাপক ডাঃ আবু সুফিয়ানকে নিয়োগ করা হয় মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। কিন্তু নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় ওই শিক্ষাবর্ষেও শিক্ষার্থী ভর্তি করা হয়নি। পরবর্তীতে এমপি আবু জাহির সংসদে ও সংসদের বাইরে বারবার বিষয়টি উত্থাপন করলে এবং কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার পর অবশেষে চলতি শিক্ষাবর্ষে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষকও পদায়ন করা হয়েছে এই মেডিকেল কলেজে। ছাত্রীদের জন্য হোস্টেল নির্ধারণ করা হয়েছে হবিগঞ্জ ডায়াবেটিক হাসপাতালকে। ছাত্রদের জন্য অনন্তপুর এলাকায় একটি বাসা ভাড়া নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com