বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচঙ্গে উন্নয়ন সভায় সমন্বয়হীনতা যে কারণে চেয়ারম্যানদের বর্জন

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩
  • ৫৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা গতকালও বর্জন করেছেন ইউপি চেয়ারম্যানগণ। এনিয়ে মোট ৩টি মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা বয়কট করলেন ১৫টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান। গতকাল বর্জনকারী চেয়ারম্যানগণের সাথে একাত্মতা প্রকাশ করে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেবও সভা বর্জন করেন। সভা বর্জন অব্যাহত থাকায় উন্নয়ন সংক্রান্ত ব্যাপারে অনেকটা অচলাবস্থার সৃষ্টি হয়েছে।
এদিকে চেয়ারম্যানগণের সভা বর্জনের ঘটনায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। চেয়ারম্যানরা কেন সভা বর্জন করছেন এ নিয়েও ধূম্রজালের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে সভা বর্জনকারী চেয়ারম্যানগণের সাথে আলাপকালে ক্ষোভ প্রকাশ করে বলেন, যেখানে উন্নয়নে সমন্বয় নেই সেখানে সভায় যোগ দেয়া না দেয়া সমান। উন্নয়ন বাস্তবায়নে চেয়ারম্যানদেরকে অন্ধকারে রাখা হয়। জনৈক চেয়ারম্যান জানান, প্রতি মাসে উন্নয়ন সভা হয়, কিন্তু সভায় যে সিদ্ধান্ত হয় রেজুলেশনে তা অন্যরকম লিখা লিখা হয়। উপজেলায় কি কি উন্নয়ন হয় তাও চেয়ারম্যানরা জানেননা। উন্নয়ন সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্টরা অনেকটা স্বৈরাচারী কায়দা অবলম্বন করে থাকেন। প্রতি মাসে উন্নয়ন সমন্বয় সভা শুধুই লোক দেখানো বলেও চেয়ারম্যানরা উল্লেখ করেন।
নিয়মানুযায়ী উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি হচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। তিনিই সভার সভাপতির দায়িত্ব পালন করে থাকেন। এ কমিটির উপদেষ্টা হচ্ছেন পদাধিকার বলে স্থানীয় সংসদ সদস্য। সদস্যরা হচ্ছেন-সকল ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা।
খোঁজ নিয়ে জানা গেছে, বিগত ১বছরের মধ্যে স্থানীয় সংসদ সদস্য কোন উন্নয়ন সমন্বয় সভাই যোগ দেননি। একটি সূত্র থেকে জানা যায়, বানিয়াচং উপজেলা পরিষদের এ অচল অবস্থা নিরসনে হবিগঞ্জের জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলম একটি কার্যকরী উদ্যোগ নিয়েছেন। এনিয়ে আগামী সোমবার দুপুরে ১৫ ইউপি চেয়ারম্যান ও ২ উপজেলা ভাইস চেয়ারম্যানদের সাথে অচলাবস্থা নিরসনকল্পে ডিসি ও ইউএনও বৈঠকে বসবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com