শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বয়োবৃদ্ধ দম্পত্তিকে দলবেঁধে পিটিয়ে জখম ॥ আহত নারীর মাথার খুলি ফেটে গেছে হবিগঞ্জ শহরে দীর্ঘদিন পর স্বস্তির বৃষ্টি ॥ শহরবাসীর মাঝে উল্লাস চুনারুঘাটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মাজার জিয়ারত পৌর এলাকার অটোরিক্সা চালকদের যাচাই বাছাই কার্যক্রম ও তামাক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত জুমার খুৎবায় হাফেজ আমিনুল হক ॥ দুযকের আগুন থেকে রক্ষা পেতে হলে সন্তানদেরকে মক্তব ও মসজিদে পাঠান জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ

নবীগঞ্জে আইডিয়া কর্তৃক কৃষক মাঠ দিবস উদ্যাপন

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০১৪
  • ৩১৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে শেভরন এর অর্থায়নে এবং আইডিয়া কর্তৃক পরিচালিত ”কমিউনিটি ড্রিভেন গ্রীন ইনিশিয়েটিভ প্রজেক্ট-(সিডিজিআই)” কর্তৃক আয়োজিত ক্ষুদ্র প্রান্তিক চাষীদের সহযোগীতায় কসবা গ্রামে এক “কৃষক মাঠ দিবস” এর আয়োজন করা হয়। এতে মোট ১২৫ জন অংশগ্রহণকারীর মধ্যে ১৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষি অংশগ্রহন করেন।
অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কসবা সমাজ উন্নয়ন কেন্দ্রের সভাপতি মোঃ গোলাম হুসেন রব্বানী, মলয় কুমার সরকার, ম্যানেজার, ফিল্ড কমিউনিটি এঞ্জেজমেন্ট, শেভরন বাংলাদেশ, মোঃ কামরুজ্জামান রিপন, সিনিয়র কোঅর্ডিটের, কমিউনিটি এঞ্জেজমেন্ট, শেভরন বাংলাদেশ, সৈয়দ মনিরুল হক, ম্যানেজার সূর্যের হাসি ক্লিনিক এবং সাবজেক্ট মেটার স্পেশালিস্ট হিসেবে উপস্থিত ছিলেন শ্রীকান্ত বৈদ্য ও অনির্বাণ মহলানবীশ মানস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উজ্জ্বল দেব, প্রকল্প ব্যবস্থাপক, সিডিজিআই আইডিয়া। অনুষ্ঠানে বক্তারা জৈবিক উপায়ে ফসল চাষের গুরুত্ব ও উপকারীতা তুলে ধরেন ও বিভিন্ন ভিটামিনের চাহিদা মেটাতে শাক-সবজি চাষের গুরুত্ত্ব সম্পর্কে আলোচনা করেন এবং দেশের অর্থনীতিতে এর ভুমিকার গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে সকল বক্তারা এই দিবসের তাৎপর্য তুলে ধরেন ও উদ্যোক্তাদের সাধুবাদ জানান এবং অংশগ্রহনকারীদেরকে মনযোগ সহকারে মাঠ দিবসে সক্রিয়ভাবে অংশ গ্রহনের জন্য ধন্যবাদ জ্ঞাপন  করেন। এর পাশাপাশি সকল সদস্যকে আহ্বান জানান আত্মনির্ভরশীল হবার। প্রকল্পটি বিগত মার্চ ২০১৩ হতে আউশকান্দি, ইনাতগঞ্জ এবং দিঘলবাক ইউনিয়নের মোট বাইশটি গ্রামে মোট একশত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক নিয়ে জৈবিক উপায়ে মাঠফসল, সবজি চাষাবাদ, কাঠ ও ফল জাতীয় বৃক্ষ রোপন এবং পুকুরে মাছ চাষ বিষয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com