শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সমুদ্র ভ্রমন ও বনভোজন

  • আপডেট টাইম শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ৬৯৭ বা পড়া হয়েছে

লন্ডন প্রতিনিধি ॥ “আনন্দ ভ্রমন হোক ঐক্যের বন্ধন” এ প্রতিপাদ্যকে ধারন করে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, আনন্দ, হৈ হুল্লুর ও বিনোদনের মাধ্যমে শেষ হলো যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীর প্রাণের সংগঠন হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সমুদ্র ভ্রমন ও বনভোজন। গত ৪ সেপ্টেম্বর রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ইংল্যান্ডের নয়নাভিরাম মার্গেট সমুদ্রসৈকত ও বিনোদন কেন্দ্রটি হয়ে উঠে হবিগঞ্জবাসীর মিলন মেলায়। মাথিয়ে তুলেন যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত হবিগঞ্জের প্রবাসী ও তাদের পরিবারের সদস্যরা।
বিলেতে গ্রীষ্মের ছুটির শেষ দিবসটিতে লন্ডন থেকে ৮০ মাইল দূরের কেন্টের থানেট ডিস্ট্রিক্ট এর মার্গেট সমুদ্র শহরের সৈকত পয়েন্টটি পরিণত হয় একখন্ড হবিগঞ্জে। সকাল সাড়ে ১০ টায় পূর্ব লন্ডনের ওইয়াইটচ্যাপেল থেকে ১টি কোচ ও ৮টি ব্যক্তিগত গাড়ি করে স্ত্রী সন্তানসহ শতাধিক লোক যাত্রা করেন মার্গেট অভিমূখে। কোচ ছাড়ার কিছুক্ষণ পরই অংশগ্রহনকারীরা প্রাতরাশ সারেন। পরে হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র প্রেসিডেন্ট বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব এম এ আজিজ, সমুদ্র ভ্রমন ও মিলন মেলা আয়োজন কমিটির আহবায়ক এডভোকেট মমিন আলী ও সদস্য সচিব মারুফ চৌধুরী অংশগ্রহনকারী সকলকে স্বাগত জানান। পরে সাংস্কৃতিক সংগঠক অলিউর রহমান অলি’র প্রাণবন্থ উপস্থাপনায় গান, কৌতুকে পুরো ২ ঘন্টা মেথে উঠেন অংশগ্রহনকারী সকলে। সাড়ে ১২ টার দিকে ঐতিহাসিক ক্যান্টাবেরী, ক্লিফটনভাইল, গারলিং, পামবে, ওয়েস্ট ব্রোক অতিক্রম করে সবাই পৌছেন কাংখিত সমুদ্র সৈকত মার্গেটের ড্রীমল্যান্ড বিনোদন কেন্দ্রে। সকলে একটু ফ্রেশ হয়ে যোগ দেন মধ্যাহ্নভোজে। এরপর সবাই পরিবার পরিজনসহ সমুদ্র সৈকত, ফানফেয়ারসহ বিভিন্ন স্থানে আনন্দ উৎসবে মেথে উঠেন।
img_4814

img_4834

img_4836

img_4807

img_4808

img_4812বিকাল ৫ টায় শুরু হয় সমাপনি অনুষ্টান। সমুদ্র ভ্রমন ও মিলন মেলা আয়োজন কমিটির আহবায়ক এডঃ মমিন আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব মারুফ চৌধুরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন ও অনুভুতি ব্যক্ত করেন হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি এম এ আজিজ, সহ-সভাপতি এম এ আওয়াল, আইন বিষয়ক সম্পাদক ব্যরিস্টার মাহমুদুল হক, কোষাধ্যক্ষ সামসু উদ্দিন আহমেদ, সহ সম্পাদক সহিদুল আলম বাচ্চু ও কামাল চৌধুরী, বৃন্দাবন সরকারী কলেজের সাবেক ভিপি ফারুক আহমেদ, সাংস্কৃতিক সংগঠক অলিউর রহমান অলি, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল, আমরানুল বারী, আলহাজ্ব লিয়াকত চৌধুরী, মোঃ হারুন, মোঃ সোহেল ইফতি, সৈয়দ মারুফ, শাহ ফয়জুর রহমান ফয়েজ, শাহ জিয়াউর রহমান জিয়া, আইয়ূব আলী, নজরুল ইসলাম উস্তার, মোহম্মদ রাসেল, সাইফুজ্জামান জাবেদ, জাফর মাসুদ, ফখরুল আলম, এজাজ চৌধুরী প্রমূখ। সবশেষে অনুষ্ঠিত হয় রাফেল ড্র। অংশগ্রহনকারীরা জিতে নেন টিভি, ট্যাবলয়েড, মোবাইল ফোন সহ অনেক প্রাইজ।
হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি এম এ আজিজ তার বক্তব্যে অংশগ্রহনকারী সকলকে ধন্যবাদ জানান এবং আগামীতে আরো বৃহৎ পরিসরে মিলন মেলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া ভবিষ্যতে জিসিএসই, এ লেভেল ও বিশ্ববিদ্যালয়ে কৃতিত্ব পূর্ণ ফলাফল অর্জনকারী হবিগঞ্জের বংশদ্ভোত নতুন প্রজন্মকে উৎসাহ দিতে সংবর্ধনার আয়োজন করা হবে। এ ছাড়া চক্ষু শিবিরসহ চলমান সকল কার্যক্রম চালিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে হবিগঞ্জের সন্তান যে যেখানেই অবস্থান করুক জন্মস্থানকে বুকে ধারন করে নিজ জেলাকে কিভাবে সামনের দিকে এগিয়ে নেয়া যায় সে প্রচেষ্টা সকলের থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
উল্লেখ্য, বিলেতের মাটিতে এটি একটি ব্যতিক্রমি আয়োজন। নিজ মাতৃভুম ছেড়ে সাত সমুদ্র তের নদী ওপারে যারা বসবাস করেন তাদের সকলেরই মন পড়ে থাকে সুজলা সুফলা প্রাকৃতিক সৌন্দর্যে অপরোপ হবিগঞ্জ জেলায়। এ প্রেক্ষিতে সকলেরই একটা দাবি বা প্রত্যাশা ছিল প্রকৃতির কাছাকাছি একটি দিন হবিগঞ্জের করে কাটাতে। আর হবিগঞ্জবাসীর সে প্রত্যাশা পূরনে এগিয়ে আসলো হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। এটি কেবল নিছক সমুদ্র ভ্রমন বা বনভোজন ছিলনা। এটি ছিল হবিগঞ্জের সকলকে একটি দিন নিজের মতো করে পাওয়া। একটি পরিবার অন্য একটি পরিবারের কাছাকাছি আসা। উপস্থিত ছিলেন ষাটোর্ধ থেকে এক বছরের শিশু পর্যন্ত। আর রাত ৯টার দিকে যখন কোচ ও ব্যক্তিগত গাড়িগুলো লন্ডন এসে পৌছুল তখন সবার ঘরে ফেরার পালা। একে অন্যের কাছ থেকে যখন সবাই বিদায় নিচ্ছিল তখন সবার সম্বোধনে একটি বাক্যই ‘আবার কবে দেখা হবে ? বাসায় আসছেন কবে?’ এ থেকেই হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সমুদ্র ভ্রমন ও বনভোজন তথা মিলন মেলার প্রতিপাদ্য “আনন্দ ভ্রমন হোক ঐক্যের বন্ধন” এ স্লোগানের বাস্তবতা ফুটে উঠে। সকলেই ধন্যবাদ দেন সংগঠনের সভাপতি এম এ আজিজকে। আর এমএ আজিজ এ আয়োজনের সকল কৃতিত্ব দেন এডভোকেট মমিন আলী ও মারুফ চৌধুরীর নেতৃত্বাধীন আয়োজন কমিটির সকল সদস্যদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com