বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে হামলায় নিহত সিএনজি চালক বেলালের ১ম মৃত্যুবার্ষিকী আজ ॥ শ্রমিকদের নানা কর্মসুচী

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০১৬
  • ৮১৭ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ-আইনগাঁও সড়কের রুদ্রগ্রাম রোডস্থ সিএনজি ষ্ট্যান্ডের দখল-বেদখলের জেরধরে প্রতিপক্ষের লোকজনের প্রকাশ্য দিবালোকে হামলায় শহরের নোয়াপাড়া গ্রামের বেলাল মিয়া (২৫) নামের এক সিএনজি চালক। আজ তার প্রথম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষ্যে সিএনজি শ্রমিকরা নানা কর্মসুচী গ্রহন করেছেন। এরমধ্যে রয়েছে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল। এদিকে নিহত বেলাল মিয়ার মৃত্যুর এক বছর অতিবাহিত হলেও নিহতের বাড়িতে তার মা-বাবাসহ স্বজনদের কান্না থামেনি। ছেলের শোকে মাতম চলছে তার মা জননীর। নিহত বেলাল মিয়া নবীগঞ্জের সংবাদপত্রের এজেন্ট মোশাহিদ আলী ও মিয়াধন মিয়ার ভাতিজা এবং প্রাক্তন হকার ফারুক মিয়ার ছেলে।
এ হত্যান্ডের ঘটনায় নিহত বেলালের পিতা ফারুক মিয়া থানায় মামলা দায়ের করলে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। এর মধ্যে ১৮ জন আসামী বিভিন্ন মেয়াদে হাজতবাসের পর জামিনে মুক্তি পেয়েছে। বাকী ১০ জন আসামী বছরাধিকাল ধরে পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি রয়েছে। মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সিএনজি শ্রমিক বেলাল হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেছেন সিএনজি শ্রমিক নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ২০১৫ সনের ২৫ এপ্রিল শনিবার দুপুরে নবীগঞ্জ-আইনগাওঁ সড়কের সিএনজি ষ্ট্যান্ডের দখল-বেদখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন বর্তমান ম্যানাজার ফারুক মিয়া ও দুলাল মিয়াগংরা। অপর পক্ষে রয়েছে ছাত্রনেতা রায়েছ চৌধুরী এবং সামছু মিয়াগংরা। এ ঘটনায় ওই দিন রাতেই উভয় পক্ষ নবীগঞ্জ থানায় পৃথক মামলা দায়ের করেন। এদিকে পরদিন ২৬ এপ্রিল ২০১৫ইং রবিবার বেলা প্রায় সাড়ে ৫টার দিকে শহরে হট্টগোলের খবর পেয়ে নোয়াপাড়া গ্রামের বেলাল মিয়া শহরের শেরপুর রোডস্থ মা হোটেলের সামনে দাড়িয়ে থাকা অবস্থায় ২০/২৫ জনের একদল লোক ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে দিবালোকে বেলালকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন মুর্মুর্ষ অবস্থায় বেলালকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে আংশকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পথে বেলাল মৃত্যুর কোলে ঢলে পড়ে।
নিহতের পরিবার অভিযোগ এ হত্যাকান্ডের পিছনে একটি প্রভাবশালী মহলের ইন্ধন রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com