বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের বারইকান্দিতে ব্রীজ নির্মানে চরম অনিয়ম-দূর্নীতি

  • আপডেট টাইম বুধবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪০৫ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার বারইকান্দি গ্রামে নদীর উপর ব্রীজ নির্মানের কাজে চরম অনিয়ম দূর্নীতিসহ স্থানীয় মেম্বারের বিরুদ্ধে চাঁদা আদায়ের ঘটনায় এলাকাবাসীর পক্ষ থেকে জেলা দূর্নীতি দমন কমিশনসহ সংশিষ্ট দপ্তরে অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগে প্রকাশ, নবীগঞ্জ সদর ইউনিয়নের বারইকান্দি গ্রামের জনগনের দীর্ঘ দিনের প্রাণের দাবি ছিল নদীর উপর ব্রীজ নির্মানের। সম্প্রতি ওই ব্রীজের জন্য সরকার কর্তৃক প্রায ২২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এতে স্ব-স্ব ঠিকাদারি প্রতিষ্টান দরপত্রের মাধ্যমে টেন্ডারে অংশ গ্রহন করে একটি প্রতিষ্টান ওই ব্রীজের কাজের দায়িত্ব পায়। পরে ঠিকাদারী প্রতিষ্টান স্থানীয় ওয়ার্ড মেম্বার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওই নদীর সড়ক বরাবর নির্ধারিত স্থানে ব্রীজটি নির্মান না করে আনুমানিক ১৫০ ফুট পূর্ব দিকে সরিয়ে ব্রীজ নির্মান কাজ তরিঘরি করে শুরু করে। এলাকার পক্ষ থেকে বার বার বাঁধা নিষেধ করা হয় এবং সড়ক বরাবর নদীর উপর ব্রীজ নির্মান করার কথা থাকার পরও ঠিকাদারী প্রতিষ্টান তা উপেক্ষা করেন। এক পর্যায়ে তারা জানায়, সড়ক বরাবর প্রশস্ত জায়গায় ব্রীজ নির্মান করার কথা বললে ব্রীজের বরাদ্ধকৃত টাকা অন্যত্র চলে যাবে। এছাড়া স্থানীয় মেম্বার সাজিদুর রহমানকে দিয়ে প্রশস্ত জায়গা ছোট করার বাহানা করে মাটি ভরাটের নামে এলাকাবাসী কাছ থেকে ৬০/৭০ হাজার টাকা চাঁদা আদায় করা হয়। কিন্তু খোজ নিয়ে জানা যায়, ব্রীজের গুড়ায় মাটি ভরাটের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে গম বরাদ্দের টাকা দিয়ে কিছু মাটি ভরাটের কাজ করা হয়। অথচ ওই চাঁদাকৃত টাকা সম্পূর্ণ আত্মসাৎ করা হয়েছে। অভিযোগে এলাকাবাসী আরো জানান, ব্রীজটি সঠিক জায়গায় না হয়ে ১৫০ ফুট পূর্ব দিকে সরানোর ফলে ব্রীজের উত্তরাংশে সম্পূর্ণ মালিকানাধিন ভূমি থাকায় মালিকগন চলাচলে বাঁধা নিষেধ করেন। এতে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগেই থাকে, যা যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের রূপ নিতে পারে। এলাকাবাসী ধারনা করছেন, ঠিকাদারি প্রতিষ্টান স্থানীয় ওয়ার্ড মেম্বার সাজিদুর রহমান এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার যোগসাজসে জনগনের ইচ্ছা শক্তির বিরুদ্ধে তাদের খেয়াল খুশি মতো ফায়দা হাসিলের জন্য ব্রীজ স্থানান্তর করেছে। উক্ত ব্রীজ নির্মানে জনদুর্ভোগ বাড়বে বলে ধারন করছে। দূর্নীতি দমন কমিশন কর্তৃক সরেজমিনে তদন্ত করে ব্রীজটি জনসাধারনের চলাচলে উপযোগী করে দূর্নীতি ও চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদূষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com