রবিবার, ১২ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

গণসাক্ষরতা অভিযানের সহায়তায় এসেড হবিগঞ্জ এর ফোকাস গ্রুপ আলোচনা সভা

  • আপডেট টাইম শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ১০৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গণসাক্ষরতা অভিযানের সহায়তায় এসেড হবিগঞ্জ এর আয়োজনে উপজেলা সহকারি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক (প্রাথমিক ও মাধ্যমিক), অভিভাবক, এসএমসি, ধর্মীয় নেতা ও বিদ্যোৎসাহীদের সাথে ফোকাস গ্রুপ আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০ টায় এসেড হবিগঞ্জ এর কার্যালয়ে এ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আফতাব উদ্দিন, গণসাক্ষরতা অভিযানের কর্মকর্তা আব্দুল কদ্দুছ প্রিন্স, এসেড হবিগঞ্জ এর ফাইন্যান্স এন্ড এডমিন ম্যানেজার আব্দুল মজিদ, দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সহযোগী সম্পাদক মঈন উদ্দিন আহমেদ, দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকার বার্তা সম্পাদক মোঃ কাউছার আহমেদ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন এসেড হবিগঞ্জ এর প্রধান নির্বাহী জাফর ইকবাল চৌধুরী। এ ছাড়াও আলোচনা সভায় এসেড হবিগঞ্জ এর কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তাগণ কোভিড-১৯ অতিমারি কালীন শিখন ক্ষতি ও পুনরুদ্ধারসহ সংশ্লিষ্ট নানা দিক নিয়ে পর্যালোচনা করেন। বক্তাগণ বলেন- কোভিডকালীন সময়ে দীর্ঘ বিরতির পর সকল শিক্ষার্থী শ্রেণিকক্ষে ফিরেনি। যারা ফিরেনি তাদের একটি অংশ (মেয়ে শিক্ষার্থী) বিয়ে হয়ে গেছে। তাছাড়া একটি অংশ পরিবারের ব্যয় নির্বাহে জীবন জীবিকার তাগিদে বিভিন্ন কর্মে নিয়োজিত হয়ে পড়ে। তাদেরকে বিদ্যালয়ে ফেরাতে হবে। আর এজন্য প্রয়োজন সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ। বিশেষ করে যারা বিদ্যালয়ে ফিরেনি তাদের চিহ্নিত করে আর্থিক সুবিধাসহ তাদের জন্য দৈনন্দিন খাবারের সুব্যবস্থা করা গেলে আবারো তাদের বিদ্যালয়মুখি করা সম্ভব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com